Beta

‘সা রে গা মা পা’র ট্রফি ইশিতার হাতে

২৮ জানুয়ারি ২০১৯, ১৪:০৪

অনলাইন ডেস্ক
‘সা রে গা মা পা-২০১৮’ বিজয়ী ইশিতা বিশ্বকর্মা। ছবি : সংগৃহীত

হয়ে গেল ভারতের জি টিভির জনপ্রিয় গানের শো ‘সা রে গা মা পা-২০১৮’-এর চূড়ান্ত পর্ব। গতকাল রোববার আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে বিজয়ের ট্রফি উঠল ইশিতা বিশ্বকর্মার হাতে।

পুরস্কার হিসেবে ইশিতা বিশ্বকর্মা পেয়েছেন নগদ পাঁচ লাখ রুপি ও একটি নতুন ব্র্যান্ডের গাড়ি।

প্রতিযোগিতায় সাহিল সোলাঙ্কি, তন্ময় চতুর্বেদি, ঐশ্বরিয়া পণ্ডিত, সোনু গিল ও আসলাম আবদুল মাজিদকে হারিয়ে বিজয়ের মুকুট পরেছেন ১৬ বছর বয়সী ইশিতা। গ্র্যান্ড ফিনালেতে তন্ময় ও সোনুকে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় রানারআপ ঘোষণা করা হয়।

এ বিজয় সম্পর্কে বিনোদন সংবাদমাধ্যম বলিউড লাইফকে ইশিতা বলেছেন, ‘যখন তৃতীয় ও দ্বিতীয় রানারআপের নাম ঘোষণা করা হয়, তখন আমার নাম ছিল না। সর্বশেষ লড়াই হয় আমার ও সাহিল সোলাঙ্কির সঙ্গে। ওই সময় আমি শেষ আশাটুকু হারিয়ে ফেলেছিলাম। তিনি প্লেব্যাক শিল্পী এবং এর মধ্যেই তাঁর রয়েছে অসংখ্য ভক্ত ও অনুরাগী।’

‘আমি শতভাগ নিশ্চিত ছিলাম, সাহিলই বিজয়ী হবেন। যখন আমার নাম ঘোষিত হয়, মনে হচ্ছিল এটা কৌতুক না তো!,’ যোগ করেন ইশিতা।  

গ্র্যান্ড ফিনালেতে সংগীতশিল্পী জাভেদ আলির সঙ্গে ইশিতা একটি জনপ্রিয় গান গান। ইশিতার ভূয়সী প্রশংসা করেন তিনি।

‘সা রে গা মা পা’র ২৭তম মৌসুমের তরুণতম প্রতিযোগী ইশিতা সবচেয়ে ভালো পারফর্ম করেন। এটাই তাঁর প্রথম রিয়েলিটি শো নয়, ‘সা রে গা মা পা লিটল চ্যাম্পস’-এর ষষ্ঠ মৌসুমেরও প্রতিযোগী ছিলেন তিনি।

মজার ব্যাপার হলো, এই পর্বে ইশিতার মাও তাঁর সঙ্গে প্রতিযোগিতায় লড়েন। ইশিতার মা অবশ্য বেশিদূর এগোতে পারেননি, তবে ইশিতা চ্যাম্পিয়ন হলেন।

যেসব তারকা অভিনেতা এই শোতে নিজেদের সিনেমার প্রচারে গিয়েছিলেন, তাঁরা সবাই ইশিতা বিশ্বকর্মার ভূয়সী প্রশংসা করেন। যখন শাহরুখ খান ইশিতার কণ্ঠে তাঁর সিনেমার ‘রব নে বানা দি জোড়ি’ গানটি শোনেন, অভিভূত হয়ে সিনেমার সংলাপ থেকে উদ্ধৃত করে প্রশংসা করেন। ইশিতার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে শাহরুখ বলেন, ‘তুঝমে রব দিখতা হ্যায়।’

ছোট থেকেই ইশিতা বিশ্বকর্মা সমাজকর্ম করে আসছেন। বাল্যবিবাহের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলছেন তিনি। কঙ্গনা রানাউত ইশিতার ভূয়সী প্রশংসা করেছেন এবং বিজয়ের মুকুট পরিয়ে দিয়েছেন। কঙ্গনার কামনা, সমাজের মঙ্গলের জন্য কাজ চালিয়ে যাবেন ইশিতা।

এমনকি এই শোতে দুবার হাজির হয়েছিলেন হালের সেনসেশন সারা আলি খান। শোতে মা অমৃতা সিংকে ফোনে কল দেন এবং বলেন ইশিতার পারফরম্যান্স দেখতে।

‘সা রে গা মা পা’ ভারতের অন্যতম পুরোনো চলমান গানের রিয়েলিটি শো। ১৯৯৫ সালে এই শো শুরু হয়। এ পর্যন্ত এই শো থেকে বহু সংগীতশিল্পী পেয়েছে বলিউড, যাঁরা পরে বিখ্যাত হয়েছেন। এই শো থেকে আসা আজকের প্রতিষ্ঠিত তারকাদের মধ্যে অন্যতম শ্রেয়া ঘোষাল, কুনাল গাঞ্জাওয়ালা ও শেখর রবজিয়ানি।

এবারের মৌসুমের বিচারক ছিলেন ওয়াজিদ খান, শেখর রবজিয়ানি ও রিচা শর্মা। শুরুতে অবশ্য সোনা মহাপাত্র ছিলেন, তবে পরে তাঁর পরিবর্তে যান রিচা। গেল বছরের অক্টোবরে এই শো শুরু হয়। সঞ্চালক ছিলেন আদিত্য নারায়ণ। সূত্র : ডিএনএ

Advertisement