Beta

সত্তরের সাজে চল্লিশের বিদ্যা!

০১ জানুয়ারি ২০১৯, ১৭:৪৫

অনলাইন ডেস্ক
চল্লিশতম জন্মদিনের পার্টিতে পরিবারের সঙ্গে বিদ্যা বালান। ছবি : সংগৃহীত

বছরের প্রথম দিনটি বিশ্বজুড়ে উদযাপনের। আর এই দিনটি দ্বিগুণ আনন্দ নিয়ে আসে বলিউড সুন্দরী বিদ্যা বালানের জীবনে। একদিনে দুই উদযাপন—নিজের জন্মদিবস আর নতুন বছরের প্রথম দিন।

সোমবার রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে দুই উৎসব একসঙ্গে শুরু হয় বিদ্যার বাড়িতে। শুভক্ষণটি পরিবারের সদস্যদের সঙ্গে ভাগাভাগি করেন ‘ডার্টি পিকচার’ অভিনেত্রী।

৪০তম জন্মদিবসের রাতে বিদ্যা বালান সেজেছিলেন সত্তর দশকের স্টাইলে। সবুজ ম্যাক্সি আর কোমরে বেল্ট ছিল বিদ্যার। কোঁকড়া চুলের স্টাইলে অপূর্ব লাগছিল ‘ভুল ভুলাইয়া’ অভিনেত্রীকে।

বিদ্যার পরিবারের সবাই পরেছিলেন আধুনিক পোশাক। তাঁর বাবার মাথায় ছিল টুপি। চোখে চশমা আর খুদে টাই ছিল তাঁর সাজে। বিদ্যার মা সেজেছিলেন ভারতীয় পোশাকে। সঙ্গে ছিলেন বিদ্যার স্বামী সিদ্ধার্থ রায় কাপুর ও দেবর আদিত্য রায় কাপুর।

বেশ কিছুদিন বিরতি দিয়ে ২০১৭ সালে ‘তুমহারি সুলু’ দিয়ে রুপালি পর্দায় ফেরেন বিদ্যা বালান। বেশ মজার সিনেমা এটি। সুরেশ ত্রিবেণী পরিচালিত এ সিনেমা প্রযোজনা করে টি-সিরিজ ও তারকা আলোকচিত্রী থেকে প্রযোজক বনে যাওয়া অতুল কাসবেকার। ইমরান হাশমির আসন্ন ‘চিট ইন্ডিয়া’ সিনেমারও প্রযোজক তিনি।

শিগগিরই তেলেগু সিনেমায় অভিষেক হতে যাচ্ছে বিদ্যা বালানের। নন্দমুরি বালকৃষ্ণের জীবনীভিত্তিক সিনেমায় অভিনয় করছেন তিনি। বালকৃষ্ণ তাঁর বাবা এন টি রমা রাওকে নিয়ে এ সিনেমা তৈরি করছেন। নাম রেখেছেন ‘বাসবতরাকম’। প্রয়াত অভিনেত্রী ও সাবেক মুখ্যমন্ত্রীর স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন বিদ্যা।

এ ছাড়া একটি সিনেমায় বিদ্যাকে ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা যাবে। সিনেমাটির চিত্রনাট্য সাগরিকা ঘোষের ‘ইন্দিরা : ইন্ডিয়াস মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার’ বইয়ের প্রেরণায় লেখা হয়েছে। ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করাটা ‘স্বপ্ন পূরণ’ বলে জানিয়েছিলেন বিদ্যা।

১৯৯৫ সালে বেশ তরুণ বয়সে ‘হাম পঞ্চ’ দিয়ে অভিনয়জীবন শুরু করেন বিদ্যা বালান। পেয়েছেন ভারত সরকারের পদ্মশ্রী, জাতীয় চলচ্চিত্র, ফিল্মফেয়ারসহ অসংখ্য পুরস্কার। বাংলা ছবিতেও অভিনয় করেছেন বিদ্যা। সূত্র : হিন্দুস্তান টাইমস।

Advertisement