Beta

‘দেবী’র পর জয়ার ‘ফুড়ুৎ’

০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:১৭ | আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৮, ১১:৪৫

ফিচার ডেস্ক
অভিনেত্রী জয়া আহসান। ছবি : সংগৃহীত

নতুন ছবি নির্মাণের ঘোষণা দিলেন জয়া আহসান।  তাঁর  প্রযোজনা সংস্থা  ‘সি তে সিনেমা’ থেকে  নতুন  ছবিটি নির্মিত হবে।  

ছবির নাম ‘ফুড়ুৎ’। তবে এর বেশিকিছু এখন জানাতে চান না জয়া। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, “সগৌরবে ৫০তম দিন পূর্ণ হলো ‘দেবী’র। এই যাত্রাপথে যারা আমাদের সঙ্গী ছিলেন, সবার প্রতি রইল অশেষ ধন্যবাদ। আমাদের পুরো ‘দেবী’ চলচ্চিত্র পরিবার, পরিবেশক জাজ মাল্টিমিডিয়াকে জানাই বিশেষভাবে অভিনন্দন। ‘সি তে সিনেমা’ সাফল্যের এই যাত্রাপথ ধরে রাখতে চায় প্রতি বছর। বাংলা চলচ্চিত্রের দর্শকদের নিয়মিতভাবে শিল্পমান সম্পন্ন চলচ্চিত্র উপহার দিতে চায়। আর এরই ধারাবাহিকতায় ২০১৯ সালে নতুন চলচ্চিত্র নিয়ে আসছি আমরা। ‘দেবী’কে দেশ-বিদেশের যে অগণিত দর্শক ব্যবসাসফল চলচ্চিত্রের কাতারে শামিল করেছেন, যেসব দর্শক-প্রদর্শক-হল মালিক-বিজ্ঞাপনদাতা-শিল্পী-কলাকুশলী-সাংবাদিক ভাইবোন ‘দেবী’র পাশে ছিলেন সবার প্রতি কৃতজ্ঞতা স্বরূপ আজকের বিশেষ দিনে জানাতে চাই “সি তে সিনেমা”র নতুন চলচ্চিত্রের নাম ‘ফুড়ুৎ’। বিস্তারিত জানাচ্ছি শিগগিরই।”

‘দেবী’ ছবিটিতে অভিনয়ের পাশাপাশি এর প্রযোজনা করেছেন জয়া আহসান। গত ১৯ অক্টোবর ‘দেবী’ মুক্তির পর পরই আলোচনায় আসে। এখনো দেশের বিভিন্ন হলে ছবিটি চলছে।  এর মধ্যে জয়ার নতুন ছবির ঘোষণা তাঁর ভক্তদের জন্য সুখবরও বটে।

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় তাঁর। বড় পর্দায় দীর্ঘ বিরতি দিয়ে নূরল আলম আতিক পরিচালিত ‘ডুবসাঁতার’ ছবিতে অভিনয় করেন তিনি। এরপর নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ ছবিতে অভিনয় করে নতুন করে সবার নজর কাড়েন জয়া। এই ছবিতে অভিনয় করে প্রথমবারের মতো পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তাঁর অভিনীত ‘বিলকিস’ চরিত্রটি হয় ব্যাপক প্রশংসিত।

এ ছাড়া রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ ও অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রি’ ছবিতে অভিনয় করেও পান তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

অন্যদিকে, টলিউডের ছবিতেও জয়ার বাজিমাত। সেখানে বেশ কিছু ছবি করে জনপ্রিয়তা পেলেও ‘বিসর্জন’ ছবিটি তাঁর ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ করেছে। এই ছবির জন্য ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে সেরা অভিনেত্রী এবং ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে জনপ্রিয় ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার পান এই সুঅভিনেত্রী। এ ছাড়া কৌশিক গাঙ্গুলী পরিচালিত ছবিটি শ্রেষ্ঠ বাংলা সিনেমা বিভাগে ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে।

এখন নিয়মিত ঢালিউড ও টলিউডের ছবিতে অভিনয় করছেন জয়া। মুক্তির অপেক্ষায় আছে তাঁর আরো বেশকিছু ছবি। এখন ছবিতে অভিনয়ের পাশাপাশি নিয়মিত প্রযোজনা করারও ইচ্ছে আছে দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রীর।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement