Beta

জাহ্নবীকে টপকাতে ব্যর্থ হলেন সারা!

০৮ ডিসেম্বর ২০১৮, ১৭:০৯

অনলাইন ডেস্ক
নবাগত দুই তরুণ অভিনেত্রী সারা আলি খান ও জাহ্নবী কাপুর। ছবি : সংগৃহীত

কিছুদিন আগে প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুরের বড় মেয়ে জাহ্নবী কাপুর বলিউডে পা রেখেছেন। নবাগত ঈশান খট্টরের সঙ্গে জুটি বেঁধে ‘ধড়ক’ ছবিতে পর্দার রোমান্স করেন জাহ্নবী। আর তাঁর প্রথম ছবি বক্স অফিসে ‘হিট’ হয়েছিল। আগে থেকেই তুলনা চলছিল, আরেক তারকাসন্তান সারা আলি খান কি পারবেন অভিষেক সিনেমায় জাহ্নবীকে টপকে যেতে?

শুক্রবার মুক্তি পায় পাতৌদির নবাব পরিবারের আদুরে কন্যা সারা আলি খানের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘কেদারনাথ’। বাবা নবাব, অভিনেতা সাইফ আলি খান। সাইফ ও তাঁর প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের কন্যা সারা। প্রথম ছবিতে অভিনয়ের প্রশংসা পেলেও বক্স অফিসে জাহ্নবী কাপুরকে টপকাতে ব্যর্থ হয়েছেন সারা।

বক্স অফিস ইন্ডিয়া সূত্রে জানা গেছে, মুক্তির প্রথম দিন ‘কেদারনাথ’ সংগ্রহ করেছে সবমিলিয়ে সাত কোটি রুপি। তবে চলচ্চিত্র ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্টরা পূর্বানুমান করেছিলেন, প্রথম দিন চার থেকে পাঁচ কোটি রুপি সংগ্রহ করতে পারে ছবিটি। সে হিসাবে ভালোই করেছে ‘কেদারনাথ’। তবে প্রথম দিনের সংগ্রহে ‘ধড়ক’কে টপকে যেতে পারেনি ‘কেদারনাথ’।

শশাঙ্ক খৈতান পরিচালিত ‘ধড়ক’ মুক্তির দিন বক্স অফিসে সংগ্রহ করেছিল ৮.৭১ কোটি রুপি। অর্থাৎ ১.৭১ কোটি রুপি পিছিয়ে কেদারনাথ।

তবে বক্স অফিসে সারা আলি খানকে প্রতিযোগিতা করতে হচ্ছে দক্ষিণী চলচ্চিত্রের মহাতারকা রজনীকান্ত ও ‘গোল্ড’ খ্যাত অক্ষয় কুমারের বিজ্ঞান কল্পকাহিনীনির্ভর ‘২.০’ ছবিকে। গত ২৯ নভেম্বর মুক্তি পায় ‘২.০’। এখনো বক্স অফিসে অপ্রতিদ্বন্দ্বী ছবিটি। আন্তর্জাতিক বক্স অফিস সংগ্রহে ৫০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে ‘২.০’। সিনেব্যবসায় বিশেষজ্ঞ তারান আদর্শ জানিয়েছেন, শুধু ভারতেই ১৪৫.৬০ কোটি রুপি সংগ্রহ করেছে ‘২.০’।

‘কেদারনাথ’ মুক্তির আগে চলচ্চিত্র প্রদর্শক অক্ষয় রথী হিন্দুস্তান টাইমসকে বলেছিলেন, প্রথম দিন ছবিটি পাঁচ কোটি রুপি সংগ্রহ করতে পারে। তবে তা নির্ভর করবে সিনেমার বিষয়বস্তুর ওপর। কারণ হিসেবে তিনি বলেছিলেন, যেহেতু এ ছবিতে সালমান খান বা শাহরুখ খানদের মতো তারকা নেই, তাই ‘ফেস ভ্যালুহীন’ এ ছবির ব্যবসায় নির্ভর করবে বিষয়বস্তুর ওপর।

যে হিসাবে মুক্তির প্রথম দিনে সাত কোটি রুপি সংগ্রহ ‘কেদারনাথ’ ছবির জন্য একপ্রকার সাফল্যই। সামনের দিনগুলোর জন্য আরো অপেক্ষা করতে হবে।

বলিউডে নবীন দুই তরুণী অভিনেত্রী জাহ্নবী ও সারার মধ্যে কোনো ধরনের ‘তুলনা’ করতে নারাজ বিশিষ্ট নির্মাতা করণ জোহর।

কিছুদিন আগে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে করণ বলেছিলেন, ‘২১ থেকে ২২ বছরের দুটি মেয়ের মধ্যে যদি আমরা তুলনা করা শুরু করি, এটা খুব অন্যায় হবে। দুজনই অসাধারণ, সুন্দর ও পরিশ্রমী। পুরস্কারটা কখনোই ম্যাটার করে না। তারা কী কাজ করল, মানুষের কাছ থেকে কতটা ভালোবাসা পেল, সেটাই হচ্ছে তাদের পুরস্কার।’

অভিষেক কাপুর পরিচালিত ‘কেদারনাথ’ ছবিতে সারা আলি খানের সঙ্গে জুটি বেঁধেছেন ‘কাই পো চি’ অভিনেতা সুশান্ত সিং রাজপুত। সূত্র : ডিএনএ

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement