Beta

দলবাজি অপছন্দ নিথিয়ার

১০ নভেম্বর ২০১৮, ১৪:৩৭

অনলাইন ডেস্ক
‘মিশন মঙ্গল’ দিয়ে বলিউডে অভিষেক হচ্ছে নিথিয়া মেনেনের। ছবি : সংগৃহীত

জনপ্রিয় দক্ষিণ ভারতীয় অভিনেত্রী নিথিয়া মেনেন বলেছেন, যৌন হেনস্তার বিরুদ্ধে তিনি, কিন্তু তাঁর লড়াইয়ের পথ ভিন্ন। তিনি গ্রুপিং বা দলবাজি পছন্দ করেন না। কারণ তিনি নীরবে লড়াই চালিয়ে যাওয়ার পক্ষে।

চলতি বছরের ফেব্রুয়ারিতে কোচিতে এক অভিনেত্রী অপহৃত হন। তখন এ কথা ছড়িয়ে পড়ে, এ অপহরণের মূল হোতা মালয়ালাম সুপারস্টার দীলিপ। যাহোক, নিথিয়া ‘আকাশা গোপুরম’, ‘আপোবড়গম’ ও ‘উস্তাদ হোটেল’সহ বেশ কিছু মালয়ালাম ছবিতে কাজ করেছেন।

এর আগে এক সাক্ষাৎকারে নিথিয়া বলেছিলেন, তিনি কখনো যৌন হেনস্তার শিকার হননি। মালয়ালাম অভিনেত্রীর কেউ কেউ যখন যৌন হেনস্তার গল্প বলেছেন এবং নারীরা হ্যাশট্যাগ মি টু আন্দোলনে যোগ দিয়েছেন, তখন নিথিয়ার কী ভাবনা?

‘মানুষ যার মুখোমুখি হয়েছে, তার পুরোটাই বুঝতে পারি। এর বিপক্ষে আমি সম্ভাব্য সবকিছুই করতে পারি। কিন্তু আমি একটা কারণে তা করিনি। এর মানে এই নয় যে আমি এসবের বিরুদ্ধে নই, কিন্তু আমার চিন্তা আলাদা, ভিন্নভাবে তা করি’, সংবাদ সংস্থা আইএএনএসকে বলেন নিথিয়া।

‘আমি বিশ্বাস করি, আমার সেই পথটি কাজের মধ্য দিয়ে। যে পথে আমি কাজ করি, যে ধরনের কাজ করি, কাজের সময় যাদের সঙ্গে মিশি... এর মধ্য দিয়েই আমি শক্তিশালী বার্তা দিয়ে দেই সবাইকে—বলি, দেখ, আমি এদের সঙ্গে কাজ করি’, বলেন এ অভিনেত্রী।

নিথিয়া মালয়ালাম ছবি ‘কোলাম্বি’র শুটিংয়ে ব্যস্ত। তিনি বলেন, ‘সবার সঙ্গেই আমি সহমত, কিন্তু আমি আমার মতো করে তা করতে চাই। আমি ভাবি না, কেউ খারাপ কিছু করল আর আমি তাতে কিছুই বলব না। আমিও এর অংশ। এটা শুধু এই, পুরো ব্যাপারটি সামলাতে আমার ভিন্ন পথ আছে।’

কেউ যদি শুটিংয়ে তাঁর সঙ্গে যৌন অসদাচরণ করে, তবে কি সেই ছবি ছেড়ে দেবেন? নিথিয়া বলেন, ‘অবশ্যই, ছেড়ে দেব।’ তবে কোনো সিনেমার নাম বলেননি তিনি। ‘অবশ্যই তা করব। নীরবেই করব। আমি একটি ছবিকে না বলেছি, কারণ এ রকম কিছু একটা হয়েছিল’, বলেন নিথিয়া।

নিথিয়ার হাতে এখন বেশ কয়েকটি ছবি রয়েছে। অক্ষয় কুমারের ‘মিশন মঙ্গল’ ছবি দিয়ে বলিউডে অভিষেক হচ্ছে তাঁর।

‘এর আগেও বহু হিন্দি ছবিতে কাজের প্রস্তাব পেয়েছি। অন্যান্য ভাষার ছবির চেয়ে হিন্দি ছবিতে কাজ করতে বেশ খুঁতখুঁতে আমি। আমি মনে করি, এই ছবিটি (মিশন মঙ্গল) সত্যিই ভালো ছবি। আমার চরিত্রটি খুব সুন্দর। আমি ভাবতেই পারিনি, এ ধরনের ছবি করতে পারব, এটি মহাকাশ চলচ্চিত্র’, বলেন নিথিয়া।

এক দশক আগে কন্নড় ছবি ‘সেভেন ও ক্লক’ দিয়ে অভিনয়জগতে প্রবেশ করেন নিথিয়া মেনেন। ‘মিশন মঙ্গল’ ছবির শুটিং শুরু হবে এ মাসের শেষের দিকে। এ ছবিতে আরো রয়েছেন তাপসী পান্নু, সোনাক্ষি সিনহা ও বিদ্যা বালান। সূত্র : হিন্দুস্তান টাইমস

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement