Beta

আমরা সবাই বিজয়ী : সালাহউদ্দিন লাভলু

৩০ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৮

ফিচার ডেস্ক
ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

নাট্য পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে গতকাল শনিবার। নির্বাচনে সভাপতি হয়েছেন সালাহউদ্দিন লাভলু।

বিজয়ী হওয়ার পর নিজের অনুভূতি প্রকাশ করে এনটিভি অনলাইনকে সালাহউদ্দিন লাভলু বলেন, ‘নির্বাচন হয়েছে কিন্তু আমি মনে করি আমরা সবাই বিজয়ী হয়েছি।’

কোন বিষয়ে বেশি গুরুত্ব দিয়ে কাজ করতে চান জানতে চাইলে লাভলু বলেন, ‘পরিচালকদের পক্ষে কাজ করতে চাই। পরিচালকরা যাতে অসম্মানিত না হোন সেই দিকে খেয়াল রাখব। এ ছাড়া আরো পরিকল্পনা রয়েছে।’

সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এস এ হক অলিক। তিনি বলে, ‘বিজয়ী হয়ে ভালো লাগছে। আমরা সবাই মিলেমিশে কাজ করতে চাই।’

এবারের নির্বাচনে ৫২ জন প্রার্থী ছিলেন। ২৫৯ ভোট পেয়ে সভাপতি হয়েছেন সালাহউদ্দিন লাভলু আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এস এ হক অলিক। তিনি ভোট পেয়েছেন ২০২। আগামী দুই বছর নাট্য পরিচালকদের নেতৃত্ব দেবেন তাঁরা।

নির্বাচনে সভাপতি পদে সালাহউদ্দিন লাভলু ও সৈয়দ আওলাদ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সৈয়দ আওলাদ হোসেন ১৭৩ ভোট পেয়েছেন।

অন্যদিকে, এস এ হক অলিক ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজ সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। রাজ ১৭৯ ভোট পেয়েছেন।

২৬৯ ভোট পেয়ে সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন কচি খন্দকার, শহীদ রায়হান (২৩৬) ও বদরুল আনাম সৌদ (২০৫)। ৩১৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক পদে হৃদি হক  ও ২০১ ভোট পেয়ে ফরিদুল হাসান নির্বাচিত হয়েছেন। ২৪৬ ভোট পেয়ে অর্থ সম্পাদক পদে মো. সাজ্জাদ হোসেন সনি নির্বাচিত হয়েছেন। ২৪৯ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে তুহিন হোসেন এবং ৩৬৮ ভোট পেয়ে প্রচার সম্পাদক পদে পিকলু চৌধুরী নির্বাচিত হয়েছেন। এ ছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদের জন্য ২৯ জন নির্মাতা ছিলেন। তাঁদের মধ্যে নির্বাচিত ১০ জন হলেন গাজী রাকায়েত, মাহমুদ দিদার, শিহাব শাহীন, মারুফ মিঠু, শেখ রুনা, সাজ্জাদ হোসাইন সুমন  সহিদ-উন-নবী, রাশেদা আক্তার লাজুক, ফেরারি অমিত ও প্রীতি দত্ত ।

গত শুক্রবার এফডিসিতে ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে ভোট গ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন আমজাদ হোসেন।

ডিরেক্টরস গিল্ডের নির্বাচন গতবার অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে। এবারের নির্বাচন প্রথমে বাংলাদেশ শিশু একাডেমিতে হওয়ার কথা থাকলেও অনিবার্য কারণে এফডিসিতে হয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement