Beta

সালমান শাহকে উৎসর্গ করে 'গাঙচিল'-এর মহরত

১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৩

‘গাঙচিল’-এর মহরত অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে অন্যরা। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

আজ অনুষ্ঠিত হলো নতুন ছবি 'গাঙচিল'-এর মহরত। ছবিটি প্রযোজনা করছেন নায়ক ফেরদৌস। আজ বুধবার ঢাকা ক্লাবে এর মহরত অনুষ্ঠিত হয়। ছবিটি সালমান শাহকে উৎসর্গ করেছেন ফেরদৌস।

আজ সালমান শাহের জন্মদিন।

ফেরদৌস বলেন, “বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক সালমান শাহ। আমি যেমন উনাকে অনুপ্রেরণা মনে করি, তেমনি আমাদের পরে যাঁরা চলচ্চিত্রে এসেছেন, তাঁরাও সালমান শাহকে আইকন মনে করেন। আজ আমার প্রযোজনা প্রতিষ্ঠানের নতুন ছবি 'গাঙচিল'-এর মহরত। আবার আজ এই মহানায়কের জন্মদিন। দিনটিকে স্মরণ রাখতে আমি আমার এই ছবিটি সালমান শাহকে উৎসর্গ করলাম।”

ছবির বিষয়ে ফেরদৌস বলেন, ‘আমাদের এই ছবিটি নির্মাণ হচ্ছে ওবায়দুল কাদের ভাইয়ের লেখা উপন্যাস অবলম্বনে। আজ এই অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হয়ে আসেননি। তিনি কোনো বক্তব্য দেবেন না। উনি আমাকে বারবার না করেছেন। তিনি বলেছেন, তিনি আজ এই অনুষ্ঠানের আসবেন শুধুই একজন লেখক হিসেবে। তাই আমি উনার নাম বলার সময় ভাই বলছি, মন্ত্রীর পরিচয় দিয়ে কথা বলছি না।’

ছবিটি নিয়ে ফেরদৌস আরো বলেন, ‘আমরা ছবিটি নিয়ে অনেক আশাবাদী। আমরা জানি, এই ছবি করার সময় আমাদের প্রকৃতির সঙ্গে অনেক যুদ্ধ করে শুটিং করতে হবে। তারপরও আমরা চেষ্টা করব, বিশ্বমানের একটি ছবি নির্মাণ করতে।’

মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বিশেষ অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। এ ছাড়া অনুষ্ঠানে লেখক হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ছবিটি পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল। সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে 'গাঙচিল'  সিনেমা। বানভাসি মানুষের জীবন নিয়ে এ ছবির গল্প। এতে অভিনয় করবেন ফেরদৌস, পূর্ণিমা ও ঋতুপর্ণা। প্রযোজনা করছেন নায়ক ফেরদৌসের প্রযোজনা প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement