‘নতুন মুখের সন্ধানে’ নাচবেন তারকারা

Looks like you've blocked notifications!

চলচ্চিত্রে বর্তমান সময়ে শিল্পী সংকট নিরসনে আবারও শুরু হচ্ছে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ প্রতিযোগিতা। আগামী ১৬ সেপ্টেম্বর থেকে সারা দেশ থেকে বড় পর্দার জন্য অভিনয়শিল্পী সংগ্রহ করা হবে। নতুন শিল্পীদের স্বাগত জানাতে সেদিন নাচ পরিবেশন করবেন তারকা শিল্পী নায়ক ফেরদৌস, রিয়াজ, জায়েদ খান, নায়িকা পপি, পরী মণি ও মাহিয়া মাহি। সেদিন ঢাকার একটি পাঁচতারকা হোটেলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে প্রতিযোগিতাটি। সেদিন থেকেই আবেদন করতে পারবেন প্রতিযোগীরা।

পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘আমরা অনুষ্ঠানটি সুন্দরভাবে শুরু করতে চাই। সারা দেশের শিল্পীদের উৎসাহ দেওয়ার জন্য সেদিন একটি মনোজ্ঞ  সাংস্কৃতিক অনুষ্ঠানের  আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠানে নাচ পরিবেশন করবেন  নায়ক-নায়িকারা। মূলত নতুন শিল্পীদের স্বাগক জানাতে আমরা এই আয়োজন করেছি। এ ছাড়া আরো কিছু আকর্ষণ থাকবে অনুষ্ঠানে।’

খোকন আরো বলেন, ‘বৃষ্টি কমতে শুরু করেছে। কিছুদিন পর থেকে শুরু শীত, এই সময়ে আমরা সারা দেশ থেকে শিল্পী সংগ্রহের কাজটি শেষ করতে চাই। আমি বিশ্বাস করি আমাদের দেশে এমন শিল্পীরা আছেন, যাঁরা চলচ্চিত্রে এলে আমাদের চলচ্চিত্র আরো সমৃদ্ধ হবে। বর্তমান সময়ের তারকারা নতুনদের জন্য এই আয়োজনে পাশে থাকার জন্য আমরা কৃতজ্ঞ।’ 

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্যসচিব এম এ মালেক ও সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদ।

এই অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন চলচ্চিত্র-সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতা, নবীন-প্রবীণ তারকাশিল্পী, পরিচালক, প্রযোজক ও কলাকুশলীরা।

নায়ক, নায়িকা, পার্শ্ব-অভিনেতা, খলনায়ক, কমেডি ও শিশুশিল্পী—এই ছয়টি ক্যাটাগরিতে শিল্পী নেওয়া হবে। আগামী ১৬ সেপ্টেম্বর থেকেই আবেদন করতে পারবেন শিল্পীরা।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বিএফডিসির সহযোগিতায় অফট্র্যাক ইভেন্টস অ্যান্ড  অ্যাডভারটাইজিং এবং টিম ইঞ্জিনের ব্যবস্থাপনায় শুরু হতে যাচ্ছে নতুন মুখের সন্ধানে-২০১৮। এই রিয়েলিটি শো সম্প্রচার করবে এশিয়ান টিভি।

মান্না, সোহেল চৌধুরী, দিতি, অমিত হাসান, আমিন খান, মিশা সওদাগরসহ জনপ্রিয় অনেক শিল্পী চলচ্চিত্রে এসেছেন ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে মোট তিনবার ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।