Beta

জয়ার ‘এক যে ছিল রাজা’ ছবির ট্রেলার প্রকাশ

১০ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৯

ফিচার ডেস্ক
‘এক যে ছিল রাজা’ ছবির একটি দৃশ্যে জয়া আহসান। ছবি : সংগৃহীত

জয়া আহসান অভিনীত টলিউডের নতুন ছবি ‘এক যে ছিল রাজা’র ট্রেলার প্রকাশিত হয়েছে আজ। সৃজিত মুখার্জি পরিচালিত ছবিটিতে জয়া আহসানকে ছাড়াও দেখা যাবে যিশু সেনগুপ্ত, রাজনন্দিনী পাল, অঞ্জন দত্ত ও অপর্ণা সেনকে।

ছবিতে যিশু সেনগুপ্ত ভাওয়াল রাজার চরিত্রে অভিনয় করেছেন। তাঁর স্ত্রী চরিত্রে অভিনয় করেছেন রাজনন্দিনী পাল এবং বোনের চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। জয়ার চরিত্রের নাম মৃন্ময়ী দেবী।

অন্যদিকে, দুই উকিলের ভূমিকায় অভিনয় করেছেন অঞ্জন দত্ত ও অপর্ণা সেন। ভাওয়াল রাজার মৃত ঘোষণার পর ১২ বছর পর ফিরে আসেন। এরপর শুরু হয় নানা ঘটনা। ছবির ট্রেলারে, অঞ্জন দত্ত ও অপর্ণা সেনের আদালতে কথোপকথন অনেক  আকর্ষণীয় লাগছে। এ ছাড়া জয়া আহসানকে ট্রেলারে কয়েকটি দৃশ্যে ভিন্ন ভিন্ন রূপে দেখা যায়। কলকাতার নাহা জমিদার বাড়িতে ছবিটির শুটিং হয়েছিল।

ছবিটি পরিচালনা করার পাশাপাশি এর সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন সৃজিত মুখার্জি নিজেই। এর আগে সৃজিত মুখার্জি পরিচালিত ‘রাজকাহিনী’ ছবিতে অভিনয় করে ব্যাপক আলোচিত হয়েছিলেন জয়া আহসান।

২০০৪ সালে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ব্যাচেলর’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় জয়া আহসানের। বড় পর্দায় দীর্ঘ বিরতি দিয়ে নূরুল আলম আতিক পরিচালিত ‘ডুবসাঁতার’ ছবিতে অভিনয় করেন তিনি। এরপর নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ ছবিতে অভিনয় করে নতুন করে সবার নজর কাড়েন জয়া। এই ছবিতে অভিনয় করে প্রথমবারের মতো পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তাঁর অভিনীত ‘বিলকিস’ চরিত্রটি হয় ব্যাপক প্রশংসিত।

এ ছাড়া রেদওয়ান রনি পরিচালিত ‘চোরাবালি’ ও অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রি’ ছবিতে অভিনয় করেও পান তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

অন্যদিকে, টলিউডের ছবিতেও জয়া সফল অভিনেত্রী। সেখানে বেশ কিছু ছবি করে জনপ্রিয়তা পেলেও ‘বিসর্জন’ ছবিটি তাঁর ক্যারিয়ারে ভিন্ন মাত্রা যোগ করেছে। এই ছবির জন্য ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে সেরা অভিনেত্রী এবং ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে জনপ্রিয় ক্যাটাগরিতে সেরা অভিনেত্রীর পুরস্কার পান এই সুঅভিনেত্রী। এ ছাড়া কৌশিক গাঙ্গুলী পরিচালিত ছবিটি শ্রেষ্ঠ বাংলা সিনেমা বিভাগে ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে।

এখন নিয়মিত ঢালিউড ও টলিউডের ছবিতে অভিনয় করছেন জয়া। মুক্তির অপেক্ষায় আছে তাঁর অর্ণব পাল পরিচালিত ‘বৃষ্টি তোমাকে দিলাম’, মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’, অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ ছাড়া আরো বেশ কিছু ছবি। ‘দেবী’ ছবিতে অভিনয়ের পাশাপাশি ছবিটি প্রযোজনা করেছেন জয়া নিজেই।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement