Beta

সাংবাদিক ‘সামলাতে’ সন্তানের ছবি দেন শহিদ!

১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৭

অনলাইন ডেস্ক
মীরার কোলে পুত্রসন্তান জ্যান ও শহিদের কোলে কন্যাসন্তান মিশা। ছবি : সংগৃহীত

বলিউড তারকা-সন্তানদের নিয়ে মিডিয়ার আগ্রহ অনেক। ভক্তরা চান তাঁদের প্রতিমুহূর্তের খবর। ঘর থেকে বের হলেই চিত্রসাংবাদিকদের ভিড় ঠেলতে হয় মা-বাবাকে। তাড়াহুড়োর মধ্যে সঠিক ছবিটি তোলার জন্য মুখিয়ে থাকেন আলোকচিত্রীরা। অনেক সময় তাঁরা হয়তো বুঝতেও পারেন না, এতে কারো ক্ষতি হতে পারে, বিশেষ করে শিশুদের। তাই সন্তানদের সুরক্ষায় বেশ সতর্ক অভিনেতা শহিদ কাপুর।

গত সপ্তাহে শহিদ কাপুর ও মীরা রাজপুতের কোল আলো করে এসেছে পুত্রসন্তান জ্যান। এদিকে, শহিদের নতুন ছবি ‘বাত্তি গুল মিটার চালু’ মুক্তির অপেক্ষায়। এ তারকার এখন সুসময়। বেশ হাসিখুশি তিনি।

সন্তানদের নিয়ে এ অভিনেতা কথা বলেন সাংবাদিকদের সঙ্গে। জানান, তাদের ব্যাপারে তিনি বেশ সচেতন। আর ‘সাংবাদিক-সংস্কৃতি’ তাঁর বেশ জানা। তাই সব সময় সতর্ক থাকেন তিনি। 

শহিদ বলেন, ‘যদি আমি মিশার (শহিদের প্রথম কন্যাসন্তান) ছবি পোস্ট না করি, তবে কেউ না কেউ তাঁর ছবি তুলবে এবং এটাই আমার বাস্তবতা। আশা করি, আমি আমার সীমা মেনে চলি... দীর্ঘদিন ধরেই এটা করে আসছি। মানুষের উচিত সীমায় থাকা।’ খবর হিন্দুস্তান টাইমসের।

২০১৬ সালে শহিদ ও মীরা প্রথম সন্তানের জনক-জননী হন। তাঁদের কোলজুড়ে সেবার এসেছিল কন্যাসন্তান মিশা।

কিছুদিন আগে চিত্রসাংবাদিকদের ওপর চটেছিলেন বলিউড অভিনেত্রী সোহা আলি খান। সোহা তাঁর শিশুকন্যা ইনাইয়াকে নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন। গাড়ি থেকে নামামাত্রই মা-মেয়ের ছবি তুলতে ভিড় জমান সাংবাদিকরা। নিজেদের পরিচয় দিয়েই ছবি তোলা শুরু করেন তাঁরা। নিখুঁত ছবি তোলার জন্য আলোকচিত্রীরা অতিরিক্ত ফ্ল্যাশ ব্যবহার করেন। অতিরিক্ত ফ্ল্যাশের আলোয় শিশুকন্যার যে ক্ষতি হতে পারে, এ কথা মাথায়ই ছিল না তাঁদের। এ কারণেই নাখোশ হন বলিউড তারকা সাইফ আলি খানের বোন সোহা।

সোহা বলেন, ‘আপনারা অতিরিক্ত ফ্ল্যাশ ব্যবহার করছেন। যখন আপনাদের বাচ্চা হবে, তখন দেখে নেব। আমিও তাদের ওপর এত ফ্ল্যাশ ব্যবহার করব।’

এসব কারণেই হয়তো বেশ সতর্ক শহিদ কাপুর। বলেন, ‘বাচ্চারা নিজেদের নিয়ে সচেতন না। এটা আমার কাজ এবং আমি জানি, তাদের সঙ্গে কী হতে পারে। তাদের মঙ্গলের জন্য আমি আমার সর্বোচ্চটুকু করব।’

শহিদ কাপুর দীর্ঘদিন ধরেই মিডিয়ার মনোযোগে আছেন। মিডিয়ার সবটুকুই জানেন। তাই এসব নিয়ে খুব একটা মাথা ঘামান না তিনি। বলেন, ‘দিন বদলেছে। আমি মনে করি, যারা নতুন শুরু করেছে, তারা এসব নিয়ে উদ্বিগ্ন থাকে। আমি ১৫ বছর ধরে এখানে আছি, বাড়াবাড়িতে ভীত নই।’

আগামী ২১ সেপ্টেম্বর নারায়ণ সিং পরিচালিত ‘বাত্তি গুল মিটার চালু’ মুক্তি পাবে। এ ছাড়া তেলেগু ছবি ‘অর্জুন রেড্ডি’র হিন্দি রিমেকে অভিনয় করবেন শহিদ কাপুর। রাজা কৃষ্ণ মেননের ‘এয়ারলিফট’ ছবিতেও কাজ করবেন এ অভিনেতা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement