জনপ্রিয় অভিনেতা বার্ট রেনল্ডস আর নেই

০৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৮

চলে গেলেন জনপ্রিয় হলিউড অভিনেতা বার্ট রেনল্ডস। ‘বুগি নাইটস’ ও ‘ডেলিভারেন্স’ চলচ্চিত্র যাকে তারকাখ্যাতি এনে দিয়েছিল। তাঁর বাণিজ্যসফল ছবি ছিল ‘স্মোকি অ্যান্ড দ্য ব্যান্ডিট’। বহু ছবি ও টেলিভিশন শো-তে অভিনয় করেছেন তিনি। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

বৃহস্পতিবার মৃত্যুর খবর দেন তাঁর এজেন্ট টোড আইসনার। এক বিবৃতিতে বার্টের ভাইঝি ন্যান্সি লি হেস তাঁর মৃত্যুকে ‘সম্পূর্ণ অপ্রত্যাশিত’ বলে বর্ণনা করেন, যদিও তিনি শারীরিক অসুস্থতার কথা বলেছেন। তাঁর শারীরিক অবস্থা গুরুতর ছিল।

বেশ কয়েক বছর ধরেই তিনি হৃদযন্ত্রের অসুস্থতায় ভুগছিলেন। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় মারা যান তিনি। অস্কারে মনোনয়ন ছাড়াও এ অভিনেতা গোল্ডেন গ্লোবসহ অনেক নামী পুরস্কার পেয়েছেন। খবর হিন্দুস্তান টাইমসের।

সুদীর্ঘ অভিনয় জীবনে তিনি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন। সম্প্রতি তিনি বেশ কিছু প্রকল্পের সঙ্গে যুক্ত ছিলেন, যার মধ্যে ‘ওয়ানস আপন এ টাইম ইন হলিউড’ উল্লেখ্যযোগ্য। এতে নামকরা অভিনেতা ব্র্যাড পিট ও লিওনার্দো ডিক্যাপ্রিও রয়েছেন।

বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা, অভিনেতা আর্নল্ড শোয়ার্জনেগার তাঁর মৃত্যুতে শোক জানিয়ে বলেছেন, ‘বার্ট রেনল্ডস আমাদের হিরোদের একজন।’ লিনা ডানহ্যাম বার্টকে ‘গৌরবময় অভিধান’ উল্লেখ করে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

বার্ট রেনল্ডস ১৯৩৬ সালের ১১ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তাঁর বাবা ছিলেন পুলিশ কর্মকর্তা। তাঁর সাবেক স্ত্রী লোনি অ্যান্ডারসন এক বিবৃতিতে বলেছেন, তিনি ও পুত্র কুইনটন রেনল্ডসকে ‘তাঁর অসাধারণ হাসির জন্য’ মিস করবেন।