Beta

সপ্তম দিন থাকছে ও হেনরীর গল্পে নাটক ‘আজ শুক্রবার’

২৭ আগস্ট ২০১৮, ১০:৩২ | আপডেট: ২৭ আগস্ট ২০১৮, ১২:১৩

ফিচার ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে এনটিভি সাত দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। চলুন জেনে নিই, আগামীকাল মঙ্গলবার ঈদের সপ্তম দিনে কী কী অনুষ্ঠান প্রচারিত হবে।

বিশেষ টেলিফিল্ম : চাঁদের আলোয়

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘চাঁদের আলোয়’। ইফফাত আরেফিন তন্বীর রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। এতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ, শহীদুজ্জামান সেলিম, রিচি, শবনম ফারিয়া, শর্মিলী আহমেদ প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, পারুল যৌবনে ভালোবেসেছিল দীপুকে। দীপুও পারুলকে। কিন্তু পাশের বাড়ির পারুলের সঙ্গে বিয়ে দিতে রাজি হয় না দীপুর বাবা। দীপু কষ্ট পেলেও বাবার অবাধ্য হয়নি। নিম্ন মধ্যবিত্ত পরিবারের পারুলের বিয়ে হয় ওমর চৌধুরীর সঙ্গে। ওমর চৌধুরীর প্রথম স্ত্রী মারা গেছেন। ওদিকে পারুলের বিয়ের পর দীপু বুঝতে পারে, সে কী হারাল। বিবাগী হয়ে দীপু একরকম হাজির হয় পারুলের গ্রামে এবং মারা যায়। সেই থেকে পারুলের ঘর থেকে বের হওয়া বন্ধ। কিন্তু মন তো আর বন্ধ না।

বিশেষ সংগীতানুষ্ঠান : ভাব তরঙ্গ

বিকেল ৫টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ সংগীতানুষ্ঠান ‘ভাব তরঙ্গ’। নীল এইচ জাহানের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মোহাম্মদ নূরুজ্জামান। অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন পিন্টু ঘোষ ও তাঁর ব্যান্ড দল। পিন্টু ঘোষের রয়েছে বেশ কিছু জনপ্রিয় গান। সে রকম জনপ্রিয় কিছু গান দিয়েই সাজানো হয়েছে বিশেষ এই অনুষ্ঠান।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আবুলের ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আবুলের ব্রেইনওয়াশ’-এর শেষ পর্ব। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, জেনী, আ খ ম হাসান, জামিল হোসেন, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, জুঁই করিম, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ, যে এত দিন মানুষের দ্বারা ব্রেইনওয়াশ হয়ে আসছিল। কিন্তু আবুল এবার ব্রেইনওয়াশ হয় না, বরং ব্রেইনওয়াশ করে। তবে এর পেছনে লুকিয়ে আছে আরেকটি ভিন্ন গল্প

বিশেষ নাটক : বুবুনের সংসার

রাত ৮টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘বুবুনের সংসার’। অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় এই নাটকে অভিনয় করেছেন সাজু খাদেম, আশনা হাবীব ভাবনা, মিলি বাশার, কায়েস চৌধুরী, রাইসা, সজীব প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, বুবুন এবার বিয়েশাদি করে সংসারে থিতু হয়েছে। নিতু আর বুবুন নানাবিধ পরিকল্পনা করতে থাকে। সে অনুযায়ী তারা তাদের ঘরবাড়ি গোছাতে শুরু করে। কিন্তু মা বিষয়টা কোনোভাবেই মেনে নিতে পারে না। তাই নবদম্পতির প্রতিটি পদক্ষেপে মা হস্তক্ষেপ করে। মোটামুটি গুবলেট পাকিয়ে দেয়। নীতু প্রবল রাগ করে তার বাপের বাড়ি চলে যায়। এবার বুবুন তার বউয়ের রাগ ভাঙাতে শ্বশুরবাড়ি যায়। কিন্তু সেখানেও গিয়ে হাজির হয় তার মা।

ধ্রুপদী সংগীতের অনুষ্ঠান : যুগলবন্দি

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে ধ্রুপদী সংগীতের অনুষ্ঠান ‘যুগলবন্দি’। লাবণ্যর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল্লাহ সাইফ। এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন কিংবদন্তিতুল্য সরোদ বাদক ওস্তাদ শাহাদাত হোসেন খান। তাঁর সঙ্গে থাকবেন আরেক ধ্রুপদী গানের শিল্পী প্রিয়াংকা গোপ। তাঁদের যুগলবন্দিতেই নির্মিত হয়েছে বিশেষ এই অনুষ্ঠান।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আমি এমন তুমি কেমন

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘আমি এমন তুমি কেমন’-এর শেষ পর্ব। এজাজ মুন্নার রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জোভান, ইরফান সাজ্জাদ, সাজু খাদেম, মিশু সাব্বির, ঊর্মিলা শ্রাবন্তী কর, আশনা হাবীব ভাবনা, শাকিলা, তালহা খান, মাসুম বাশার, খালিকুজ্জামান, দিলু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, তানজিব খুব সাধারণ জীবনযাপন করতে অভ্যস্ত। আফিয়ার সঙ্গে সম্পর্ক রয়েছে তানজিবের। আফিয়া মনে করে, তাকে হয়তো পরিবর্তন করতে পারবে। কিন্তু আদতে সম্ভব হয় না। যুহায়ের একেবারেই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত না। সায়রা নামের একটি মেয়ের সঙ্গে যুহায়েরের সম্পর্ক রয়েছে। সেখানেও বাধে নানা বিপত্তি। কারণ যুহায়ের আত্মভোলা। সায়রা ও আফিয়ার জীবনে দুটো স্বাভাবিক ছেলে আদিল ও সাজিনের সঙ্গে পরিচয় হয়। কিন্তু সেখানেও ঝামেলা তৈরি হয়। পরে বুঝতে পারে, আসলে মানুষ কখনই পরিপূর্ণভাবে একই রকম হতে পারে না।

বিশেষ নাটক : আজ শুক্রবার

রাত ১১টা ১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক আজ শুক্রবার। ও হেনরীর গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য করেছেন মুনতাহা বৃত্তা এবং পরিচালনা করেছেন তপু খান। অভিনয় করেছেন জোভান, ঊর্মিলা শ্রাবন্তী কর প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, নাসির-সুমির সংসারে নূন আনতে পান্তা ফুরায়; কিন্তু ভালোবাসা ফুরায় না। এই ভালোবাসাকে সম্বল করেই সুমী ধনী পরিবার ছেড়ে নাসিরের চিলেকোঠায় ঘর বাঁধে। একদিন সুমির ভাইয়ের বিয়ে ঠিক হয়। উপহার আর সাজপোশাকের আয়োজনে সম্মান রক্ষা করা কঠিন হয়ে পড়ে দুজনের। দাওয়াতে না গেলে সবার সামনে হেরে যাবে ওদের ভালোবাসা। কী করবে ওরা?

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement