Beta

এনটিভিতে ঈদ

ষষ্ঠ দিন থাকছে কাজী নজরুলের গল্পে ‘খঞ্জনপুর’

২৬ আগস্ট ২০১৮, ১১:৫০

ফিচার ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে এনটিভি সাত দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। চলুন জেনে নিই, আগামীকাল সোমবার ঈদের ষষ্ঠ দিনে কী কী অনুষ্ঠান প্রচারিত হবে।

বিশেষ টেলিফিল্ম : এক মুঠো রোদ্দুর

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘এক মুঠো রোদ্দুর’। কাজী শাহিদুল ইসলামের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন কৌশিক শংকর দাস। এতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, ইমন, লায়লা হাসান, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, ফারিন প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, আজ থেকে চার বছর আগে রাফি আর শ্রুতির পরিচয় হয় ফেসবুকে। তার পর থেকেই দুজনের বন্ধুত্ব। একদিন শ্রুতি রাফিকে তার পছন্দের কথা বলেই ফেলে। রাফি অবাক হয়ে যায়। কারণ, রাফি ভালোবাসে তানিয়াকে। তানিয়ার অনুরোধেই রাফি এত দিন এই কথা কাউকে বলেনি। শ্রুতি খুবই কষ্ট পায়। মা-বাবার পছন্দের ছেলেকে বিয়ে করতে রাজি হয়ে যায়। এই খবর শুনে রাফিও খুব খুশি হয়। কিন্তু বাগদানের দিন সড়ক দুর্ঘটনায় সেই ছেলে মারা যায়!

একক সংগীতানুষ্ঠান : কিংবদন্তির গল্প

বিকেল ৫টা ২০ মিনিটে প্রচারিত হবে ‘একক সংগীতানুষ্ঠান : কিংবদন্তির গল্প’। শ্রাবণ্যর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জোনায়েদ বিন জিয়া। এই অনুষ্ঠানে প্রখ্যাত শিল্পী রফিকুল আলম তাঁর জনপ্রিয় গানগুলো পরিবেশন করবেন। গানের পাশাপাশি কথা বলবেন তার বর্ণাঢ্য সংগীত জীবনের নানা দিক নিয়ে।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আবুলের ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আবুলের ব্রেইনওয়াশ’। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, জেনী, আ খ ম হাসান, জামিল হোসেন, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, জুঁই করিম, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ, যে এত দিন মানুষের দ্বারা ব্রেইনওয়াশ হয়ে আসছিল। কিন্তু আবুল এবার ব্রেইনওয়াশ হয় না, বরং ব্রেইনওয়াশ করে। তবে এর পেছনে লুকিয়ে আছে আরেকটি ভিন্ন গল্প

বিশেষ নাটক : জীবন এখানে এমন

রাত ৮টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘জীবন এখানে এমন’। মাবরুর রশীদ বান্নাহর রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো, তানজিকা আমিন, মুনিরা মিঠু, সুদীপ বিশ্বাস, নীপা প্রমুখ।

বিশেষ অনুষ্ঠান : আড্ডায় আনন্দে

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘আড্ডায় আনন্দে’। শুভ্র দেবের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন হুমায়ুন ফরিদ। এই অনুষ্ঠানে অংশ নিয়েছেন চারজন খেলোয়াড়। তাঁরা হলেন জাভেদ ওমর বেলিম, আসিফ, ডালিয়া ও শিরিন আকতার। আমন্ত্রিত অতিথিরা তাঁদের বর্ণাঢ্য খেলোয়াড় জীবনের অভিজ্ঞতার কথা বলেছেন এই অনুষ্ঠানে।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আমি এমন তুমি কেমন

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘আমি এমন তুমি কেমন’। এজাজ মুন্নার রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জোভান, ইরফান সাজ্জাদ, সাজু খাদেম, মিশু সাব্বির, ঊর্মিলা শ্রাবন্তী কর, আশনা হাবীব ভাবনা, শাকিলা, তালহা খান, মাসুম বাশার, খালিকুজ্জামান, দিলু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, তানজিব খুব সাধারণ জীবনযাপন করতে অভ্যস্ত। আফিয়ার সঙ্গে সম্পর্ক রয়েছে তানজিবের। আফিয়া মনে করে, তাকে হয়তো পরিবর্তন করতে পারবে। কিন্তু আদতে সম্ভব হয় না। যুহায়ের একেবারেই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত না। সায়রা নামের একটি মেয়ের সঙ্গে যুহায়েরের সম্পর্ক রয়েছে। সেখানেও বাধে নানা বিপত্তি। কারণ যুহায়ের আত্মভোলা। সায়রা ও আফিয়ার জীবনে দুটো স্বাভাবিক ছেলে আদিল ও সাজিনের সঙ্গে পরিচয় হয়। কিন্তু সেখানেও ঝামেলা তৈরি হয়। পরে বুঝতে পারে, আসলে মানুষ কখনই পরিপূর্ণভাবে একই রকম হতে পারে না।

বিশেষ নাটক : খঞ্জনপুর

রাত ১১টা ১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘খঞ্জনপুর’। কাজী নজরুল ইসলামের গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য রচনা করেছেন মোহাম্মদ আলী এবং পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। এতে অভিনয় করেছেন মনোজ কুমার, শবনম ফারিয়া, নাজনীন চুমকী, এহসানুর রহমান, ফরহাদ লিমন প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যাবে, জলবেষ্টিত জনপদ খঞ্জনপুর। কমল নামের এক তরুণ ডাক্তার এখানকার একটি সরকারি হাসপাতালে বদলি হয়ে আসে। এই এলাকার ভগ্নপ্রায় জমিদারবাড়িতে দুজন রহস্যময়ী নারী থাকে। একজন যুবতী কাজরী, অন্যজন বিগত যৌবনা নার্গিস। তারা দুর্ধর্ষ ভুবন ডাকাতের বউ। যদিও কিছুকাল ধরে ভুবন ডাকাত লাপাত্তা। তবে যেকোনো সময় ফিরে আসতে পারে, এ রকম শঙ্কা এখানকার মানুষের মনে। এদিকে স্লিপ ওয়াকিং পেশেন্ট কাজরীর সঙ্গে পরিচয় ঘটে কমলের। বন্দিদশা থেকে কাজরীর মুক্তির আকাঙ্ক্ষা তাকে আলোড়িত করে। কাজরী তার জীবনে আলোর খোঁজ পায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement