Beta

এনটিভিতে ঈদ

পঞ্চম দিনে থাকছে বিশেষ নাটক ‘টানাপোড়েন’

২৫ আগস্ট ২০১৮, ১১:৪০

ফিচার ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে এনটিভি সাত দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। চলুন জেনে নিই, আগামীকাল রোববার ঈদের পঞ্চম দিনে কী কী অনুষ্ঠান প্রচারিত হবে।

বিশেষ টেলিফিল্ম : মায়াজাল

দুপুর ২টা২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘মায়াজাল’। কাজী শাহিদুল ইসলামের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন সালাহ্ উদ্দিন লাভলু। এতে অভিনয় করেছেন নিলয় আলমগীর, শারমিন জোহা শশী, সায়মা স্মৃতি, শিমু আহম্মেদ, সালাহ্ উদ্দিন লাভলু প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, মিলি ও মিতুর বড় ভাই মঈন হন্তদন্ত হয়ে বাড়ির দরজা বন্ধ করে। মহল্লায় পুলিশ এসেছে জুবায়েরকে ধরতে। ভালো ছেলে বলেই সবাই জানে জুবায়েরকে। ভালো ছেলে বলেই জুবায়ের আজ মেয়েদের উত্ত্যক্ত করা বাজে ছেলেটিকে মেরেছে। ছেলেটির অবস্থা আশঙ্কাজনক। তাই জুবায়েরকে ধরতে তৎপর পুলিশ। পুলিশের ধাওয়া খেয়ে জুবায়ের পালাতে সক্ষম হয়, কিন্তু নাছোড় বান্দা পুলিশ বাড়ি বাড়ি তল্লাশি শুরু করে। মিলিদের বাড়িতেও ঢুকে। জুবায়েরের হদিস না পেয়ে পুলিশ বের হয়ে যায়। মিলি ঘরে ঢুকেই দরজা লাগাতে গিয়ে দেখে জুবায়ের দাঁড়িয়ে আছে তার সামনে।

বিশেষ অনুষ্ঠান: সম্পর্কের বন্ধন

বিকেল ৫টা২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘সম্পর্কের বন্ধন’। তানিয়া হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রফিকুল ইসলাম। অনুষ্ঠানে বিনোদন জগতের দু’টি পরিবার অংশগ্রহন করেছেন। একটি বিষয়ে তাঁদের সকলের পরিচয়টা একই, তা হলো অভিনেতা। হ্যাঁ, এই পরিবারের সকল সদস্যই অভিনয়ের সঙ্গে যুক্ত। একটি পরিবারে রয়েছেন, তারিক আনাম খান, নিমা রহমান ও আরিক আনাম খান দীপ্র। অন্য পরিবারের সদস্যরা হলেন, ফখরুল মাসুম বাশার, মিলি বাশার এবং নাজিবা বাশার। এই পরিবারের সদস্যদের অভিনয় জীবনের গল্প, ব্যক্তিগত জীবন যাপন ও মজার মজার অভিজ্ঞতা তুলে ধরা হবে।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আবুলের ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আবুলের ব্রেইনওয়াশ’। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, জেনী, আ খ ম হাসান, জামিল হোসেন, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, জুঁই করিম, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ, যে এত দিন মানুষের দ্বারা ব্রেইনওয়াশ হয়ে আসছিল। কিন্তু আবুল এবার ব্রেইনওয়াশ হয় না, বরং ব্রেইনওয়াশ করে। তবে এর পেছনে লুকিয়ে আছে আরেকটি ভিন্ন গল্প।

বিশেষ নাটক: ছত্রিশ ডিগ্রী সেলসিয়াস

রাত ৮টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘ছত্রিশ ডিগ্রী সেলসিয়াস’। তানিম পারভেজ ও হাসনাত বিন মতিনের যৌথ গল্প ভাবনায় নাটকটির চিত্রনাট্য লিখেছেন হাসনাত বিন মাতিন। পরিচালনা করেছেন তানিম পারভেজ। এতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মৌসুমী হামিদ, চাষী আলম, প্রণীল জাদিদ, পাভেল জামান প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘অদ্ভুত রকম এক সমস্যায় ভোগেন ট্যুরিজম এজেন্সির কর্তা গণি মিয়া। তার চরিত্রের পরিবর্তন ঘটে তাপমাত্রা পরিবর্তনের মধ্য দিয়ে। যার মধ্যসীমা ৩৬ ডিগ্রী সেলসিয়াস। কোন কারণে এই সীমারেখা অতিক্রম করলেই এক অদ্ভুত চরিত্র এসে ভর করে তার মাঝে। এই দ্বিপাক্ষিক চরিত্রকে ঘিরেই তার অফিসে ঘটতে থাকে একের পর এক কান্ড কারখানা। আর এই ঘটনার প্রেক্ষিতেই তিনি নিজে একদিন উপলব্ধি করতে পারেন যে বিদেশ থেকে বাঁধাই করে আনা স্বর্ণের দাঁতটি তার পেটে চলে গেছে।’ 

বিশেষ নৃত্যানুষ্ঠান: তাল তরঙ্গ

রাত ৯টা৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘তাল তরঙ্গ’। ওয়াহিদুল ইসলাম শুভ্র’র প্রযোজনায় অনুষ্ঠানের নৃত্য পরিকল্পনা ও কোরিওগ্রাফি করেছেন কবিরুল ইসলাম রতন। পাঁচটি ভিন্ন ভিন্ন দলীয় নৃত্যেও সাথে অংশগ্রহণ করেছেন অপি করিম, র‌্যাচেল পেরিস প্রিয়াংকা, মারিয়া ফারিহ উপমা, শাওন, মন্দিরা চক্রবর্তী, রনবীর সাহা প্রমুখ।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আমি এমন তুমি কেমন

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘আমি এমন তুমি কেমন’। এজাজ মুন্নার রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জোভান, ইরফান সাজ্জাদ, সাজু খাদেম, মিশু সাব্বির, ঊর্মিলা শ্রাবন্তী কর, আশনা হাবীব ভাবনা, শাকিলা, তালহা খান, মাসুম বাশার, খালিকুজ্জামান, দিলু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, তানজিব খুব সাধারণ জীবনযাপন করতে অভ্যস্ত। আফিয়ার সঙ্গে সম্পর্ক রয়েছে তানজিবের। আফিয়া মনে করে, তাকে হয়তো পরিবর্তন করতে পারবে। কিন্তু আদতে সম্ভব হয় না। যুহায়ের একেবারেই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত না। সায়রা নামের একটি মেয়ের সঙ্গে যুহায়েরের সম্পর্ক রয়েছে। সেখানেও বাধে নানা বিপত্তি। কারণ যুহায়ের আত্মভোলা। সায়রা ও আফিয়ার জীবনে দুটো স্বাভাবিক ছেলে আদিল ও সাজিনের সঙ্গে পরিচয় হয়। কিন্তু সেখানেও ঝামেলা তৈরি হয়। পরে বুঝতে পারে, আসলে মানুষ কখনই পরিপূর্ণভাবে একই রকম হতে পারে না।

বিশেষ নাটক: টানাপোড়েন

রাত ১১টা১০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘টানাপোড়েন’। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য রচনা করেছেন মাসুম শাহরিয়ার এবং পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। এতে অভিনয় করেছেন নূসরাত ইমরোজ তিশা, ওমর আয়াজ অনি, শেখ মাহবুবুর রহমান, আশরাফুল আশীষ প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে,‘পুরানো ঢাকার বনেদি বাড়ির মেয়ে হেনা। বাড়ির ঝি, চাকর, দাড়োয়ান, আর্দালিদের বাদ দিলে বাপ-মেয়ের সংসার। হেনাদের বাড়ির পাশের গলিতে একটা বাসা ভাড়া করে থাকে রতন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স পড়ছে। অত্যন্ত মেধাবী ছেলে। হেনাদের বাড়ির সঙ্গে তার অন্তরঙ্গতা আছে। হেনার বাবা হেনার জন্যে পাত্র অনুসন্ধান করতে গিয়ে হেনার মনের মানুষের খোঁজ করেন। রতন আর হেনার মধ্যে যে সম্পর্কের একটা বুনন তৈরী হয়েছে, তা কারোই অবোধ্য নয়। এদিকে রতনের গ্রামের বাড়ি থেকে ওর বাবা জরুরী খবর পাঠান। বাড়ি গিয়ে রতন জানতে পারে বাবা তার বিয়ে ঠিক করেছে। কী করবে রতন?’

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement