Beta

এনটিভিতে ঈদ

চতুর্থ দিন থাকছে শেক্সপিয়রের গল্পে নাটক ‘মেয়ে’

২৪ আগস্ট ২০১৮, ১০:২৪

ফিচার ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে এনটিভি সাত দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। চলুন জেনে নিই, আগামীকাল শনিবার ঈদের চতুর্থ দিনে কী কী অনুষ্ঠান প্রচারিত হবে।

বিশেষ টেলিফিল্ম : বেলী অতঃপর

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘বেলী অতঃপর’। আবদুর রহিমের মূল গল্প অবলম্বনে যৌথভাবে নাট্যরূপ করেছেন শাহরিয়ার তাসদিক ও মেজবাহ উদ্দীন সুমন। নজরুল ইসলাম রাজুর পরিচালনায় টেলিফিল্মটিতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, জাকিয়া বারী মম, জিয়াউল হাসান কিসলু, রাইসুল ইসলাম আসাদ, শিল্পী সরকার অপু, সাবিহা জামান প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, ট্রেন ভ্রমণে দ্য মেসেঞ্জার পত্রিকার সাংবাদিক তুষারের পরিচয় হয় বেলীর। বেলীর ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তরে ভর্তির জন্য পরে আরো কয়েকবার দেখা হয় দুজনের মধ্যে। দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হতে থাকে ধীরে ধীরে। বেলীর বাবা মনজুর সাহেব রিয়ার্ড মেরিন অফিসার। এখন গার্মেন্টের বিজনেস করেন। তুষার গার্মেন্ট সেক্টরের দুর্নীতি নিয়ে তার পত্রিকায় একটি রিপোর্ট করে, যেখানে উঠে আসে বেলীর বাবা মনজুর সাহেব ও তার গার্মেন্টের নাম। মনজুর সাহেব রেগে গিয়ে তুষারকে থ্রেট করে। তুষার তার প্রফেশন নিয়ে কাউকে ছাড় দেয়নি কখনো। তাই বেলীকেই বিসর্জন দিতে হয়। এদিকে বেলীর বাবা বেলীর বিয়ে দিয়ে দেয় বিদেশফেরত ইজাজের সঙ্গে।

বিশেষ অনুষ্ঠান : মডেল ভার্সেস এক্ট্রেস

বিকেল ৫টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘মডেল ভার্সেস এক্ট্রেস’। ইভানের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কাজী মোহাম্মদ মোস্তফা। অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন আইরিন, হিমি, ইমি, হীরা, বারিশ হক ও শিরিন শীলা। স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত এই সেলিব্রেটিরা এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে কথা বলেছেন তাঁদের বর্তমান কর্মকাণ্ড নিয়ে। আর আড্ডার ফাঁকে ফাঁকে অংশ নিয়েছেন মজার মজার গেম শোতে।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আবুলের ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আবুলের ব্রেইনওয়াশ’। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, জেনী, আ খ ম হাসান, জামিল হোসেন, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, জুঁই করিম, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ, যে এত দিন মানুষের দ্বারা ব্রেইনওয়াশ হয়ে আসছিল। কিন্তু আবুল এবার ব্রেইনওয়াশ হয় না, বরং ব্রেইনওয়াশ করে। তবে এর পেছনে লুকিয়ে আছে আরেকটি ভিন্ন গল্প।

বিশেষ নাটক : ছলনা

রাত ৮টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘ছলনা’। আশফাক নিপুনের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, আফরান নিশো, হিন্দোল রায়, মাসুম বাশার, মিলি বাশার প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, অপু আর দশটা ছেলের মতো চালাক-চতুর না। পড়াশোনায় মোটামুটি মেধাবী হলেও দেখাশোনায় সে বরাবরই বাকি সবার থেকে অনেক পিছিয়ে। শিক্ষক বাবাকে সে যমের মতো ভয় পায়। বন্ধুবান্ধব তার নেই বললেই চলে। যে দু-একজন আছে, তারাও তাকে নিয়ে হাসি-ঠাট্টা করে বেশ মজা পায়। বন্ধুদের চোখে এখনো নাবালক সে। অপু যত কিছুই করুক না কেন, কারো কাছেই তা গ্রহণযোগ্য হয় না; বরং সবার এই অবহেলা দিন দিন তাকে অস্থির করে তোলে নিজেকে জাহির করার জন্য। হঠাৎ একদিন সবাই খুব অবাক হয়ে লক্ষ করে অপুর মধ্যে বেশ বড়সড় পরিবর্তন, অপুকে আগের মতো হাবাগোবা মনে হয় না।

বিশেষ অনুষ্ঠান : প্রজন্ম ধারা

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘প্রজন্ম ধারা’। হাসান ইউসুফ খানের প্রযোজনায় বিশেষ এই আয়োজনে অংশগ্রহণ করেছেন সুজিত মোস্তফা, মুনমুন আহমেদ ও অপরাজিতা মোস্তফা। একই পরিবারের সদস্য তাঁরা। বাবা, মা আর মেয়ে সবাই শিল্পী। একই অঙ্গনে কাজ করে চলেছেন। সংস্কৃতি অঙ্গনে তাঁদের বিচরণ, কর্ম অভিজ্ঞতা, ব্যক্তিজীবন নিয়ে আড্ডার পাশাপাশি থাকবে ভিন্ন পরিবেশনা।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আমি এমন তুমি কেমন

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘আমি এমন তুমি কেমন’। এজাজ মুন্নার রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জোভান, ইরফান সাজ্জাদ, সাজু খাদেম, মিশু সাব্বির, ঊর্মিলা শ্রাবন্তী কর, আশনা হাবীব ভাবনা, শাকিলা, তালহা খান, মাসুম বাশার, খালিকুজ্জামান, দিলু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, তানজিব খুব সাধারণ জীবনযাপন করতে অভ্যস্ত। আফিয়ার সঙ্গে সম্পর্ক রয়েছে তানজিবের। আফিয়া মনে করে, তাকে হয়তো পরিবর্তন করতে পারবে। কিন্তু আদতে সম্ভব হয় না। যুহায়ের একেবারেই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত না। সায়রা নামের একটি মেয়ের সঙ্গে যুহায়েরের সম্পর্ক রয়েছে। সেখানেও বাধে নানা বিপত্তি। কারণ যুহায়ের আত্মভোলা। সায়রা ও আফিয়ার জীবনে দুটো স্বাভাবিক ছেলে আদিল ও সাজিনের সঙ্গে পরিচয় হয়। কিন্তু সেখানেও ঝামেলা তৈরি হয়। পরে বুঝতে পারে, আসলে মানুষ কখনই পরিপূর্ণভাবে একই রকম হতে পারে না।

বিশেষ নাটক : মেয়ে

রাত ১১টা ১০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘মেয়ে’। উইলিয়াম শেক্সপিয়রের গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য লিখেছেন আসফিদুল হক। কাজল আরেফিন অমির পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, জাকিয়া বারী মম, সারিকা সাবাহ প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যাবে, বিশাল ব্যবসায়ী রহমত আলীর আপাতদৃষ্টিতে কোনো সমস্যা নেই। কিন্তু এক কন্যা দায়গ্রস্ত বিপত্নীক ষাটোর্ধ্ব পিতা চাইলেও শান্তিতে থাকতে পারে না। বিশেষত বহ্নি যার বড় মেয়ে। ছোট মেয়ে রিক্তা একজন আদর্শ নারী, রূপে-গুণে অনন্যা। তাকে বিয়ের জন্য পাত্রের অভাব হয় না। কিন্তু বহ্নি সুন্দরী হলেও অনেক বদমেজাজি ও নিষ্ঠুর। বাড়ির সবাই তার ভয়ে তটস্থ থাকে। অনেক পাত্র তাকে দেখতে এসে প্রাণভয়ে পালিয়েছে। গল্পে সানী নামের এক যুবকের আবির্ভাব ঘটে। রিক্তা আর সানী এক হয়ে একটি ফন্দি আঁটে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement