Beta

এনটিভিতে ঈদ

তৃতীয় দিন থাকছে ‘ফেসবুক ছাড়ার ৬টি উপায়’

২৩ আগস্ট ২০১৮, ১১:৩৪

ফিচার ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে এনটিভি সাত দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। চলুন জেনে নিই, আগামীকাল শুক্রবার ঈদের তৃতীয় দিনে কী কী অনুষ্ঠান প্রচারিত হবে।

বিশেষ টেলিফিল্ম : যাত্রাপথের গল্প

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘যাত্রাপথের গল্প’। বদরুল আনাম সৌদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফ খান। এতে অভিনয় করেছেন আফজাল হোসেন, সুবর্ণা মুস্তাফা, শমী কায়সার, মৌ, শবনম ফারিয়া, মনোজ কুমার প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, খ্যাতিমান লেখিকা রেবেকা আহমেদ একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে আসেন মফস্বলের একটি শহরে। সেখান থেকে ঢাকায় ফিরছিলেন ট্রেনে চড়ে। ট্রেনের কেবিনে তার একা থাকার কথা থাকলেও সেখানে এসে ওঠে এক নবদম্পতি আর একজন দরিদ্র মহিলা। এ খবর জানতে পেরে রেবেকার স্বামী আশফাক প্রথমে রেগে যায়, দুশ্চিন্তায় পড়ে। সঙ্গে রেবেকাও। বিশ্বাস আর অবিশ্বাসের দোলাচলে ছুটে চলে রাতের ট্রেন।

বিশেষ আনন্দানুষ্ঠান : সার্কাস

বিকেল ৫টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ আনন্দানুষ্ঠান ‘সার্কাস’। অথৈর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন জাহাঙ্গীর চৌধুরী। এই অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমি অ্যাক্রোবেটিক দল তাদের রোমাঞ্চকর সব কসরত পরিবেশন করবে।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আবুলের ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আবুলের ব্রেইনওয়াশ’। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, জেনী, আ খ ম হাসান, জামিল হোসেন, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, জুঁই করিম, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ, যে এত দিন মানুষের দ্বারা ব্রেইনওয়াশ হয়ে আসছিল। কিন্তু আবুল এবার ব্রেইনওয়াশ হয় না, বরং ব্রেইনওয়াশ করে। তবে এর পেছনে লুকিয়ে আছে আরেকটি ভিন্ন গল্প।

বিশেষ নাটক : ফেসবুক ছাড়ার ৬টি উপায়

রাত ৮টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘ফেসবুক ছাড়ার ৬টি উপায়’। মিজানুর রহমান আরিয়ানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ইরেশ যাকের, শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, সিফাত শাহরিন, ইয়াশ রোহান প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, রহমান সাহেব বেশ ঝামেলায় আছেন। তার ছেলেমেয়ে দুজনই ফেসবুক আসক্ত। ওরা ফেসবুকিং করতে করতে কতবার দরজায় ধাক্কা খেয়েছে, গাড়ির নিচে পড়তে গিয়েছিল তার কোনো হিসাব নেই। অবস্থা এমন, ওদের চোখ ফেসবুক থেকে সরতে চায় না। পারলে ওরা খাওয়া-দাওয়া, বাথরুম, পড়াশোনা, ঘুম সবই ফেসবুকে করে। এমন অবস্থায় রহমান সাহেব একজন মনোরোগ বিশেষজ্ঞের কাছে যান। তিনি জানান, ফেসবুক ছাড়ার ছয়টি উপায় আছে।

বিশেষ অনুষ্ঠান : তারকা জুটি

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘তারকা জুটি’। মোহাম্মদ নূরুজ্জামানের প্রযোজনায় এই অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে থাকবেন ফারজানা বিথী। বিশেষ এই আয়োজনে অংশগ্রহণ করেছেন এই সময়ের জনপ্রিয় তারকা জুটি সিয়াম ও পূজা। চলচ্চিত্রের এই দুই তরুণ শিল্পী অনুষ্ঠানে তাঁদের কাজের অভিজ্ঞতার পাশাপাশি বলেছেন ব্যক্তিগত বিষয় নিয়েও।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আমি এমন তুমি কেমন

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘আমি এমন তুমি কেমন’। এজাজ মুন্নার রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জোভান, ইরফান সাজ্জাদ, সাজু খাদেম, মিশু সাব্বির, ঊর্মিলা শ্রাবন্তী কর, আশনা হাবীব ভাবনা, শাকিলা, তালহা খান, মাসুম বাশার, খালিকুজ্জামান, দিলু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, তানজিব খুব সাধারণ জীবনযাপন করতে অভ্যস্ত। আফিয়ার সঙ্গে সম্পর্ক রয়েছে তানজিবের। আফিয়া মনে করে, তাকে হয়তো পরিবর্তন করতে পারবে। কিন্তু আদতে সম্ভব হয় না। যুহায়ের একেবারেই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত না। সায়রা নামের একটি মেয়ের সঙ্গে যুহায়েরের সম্পর্ক রয়েছে। সেখানেও বাধে নানা বিপত্তি। কারণ যুহায়ের আত্মভোলা। সায়রা ও আফিয়ার জীবনে দুটো স্বাভাবিক ছেলে আদিল ও সাজিনের সঙ্গে পরিচয় হয়। কিন্তু সেখানেও ঝামেলা তৈরি হয়। পরে বুঝতে পারে, আসলে মানুষ কখনই পরিপূর্ণভাবে একই রকম হতে পারে না।

বিশেষ নাটক : বৃষ্টি ভেজার দিন

রাত  ১১টা ১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘বৃষ্টি ভেজার দিন’। সৈয়দ মুজতবা আলীর গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য লিখেছেন আলোক ধারা রহমান সৌমী। সাজ্জাদ সুমনের পরিচালনায় এখানে অভিনয় করেছেন আফরান নিশো, ফারহানা মিলি, মিলি বাশার, নিকুল কুমার মণ্ডল প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, শিক্ষিত সুদর্শন জাহিদের বিয়ের জন্য পাত্রী পাওয়া যাচ্ছে না। সারা বছরই জাহিদের সর্দি-কাশি লেগেই থাকে। তাই টুপি আর হাত মোজায় মোড়া জাহিদের প্রেম হয়নি। অফিসের নতুন কলিগ তন্বী জহিদের সঙ্গে সময় কাটাতে শুরু করে। একদিন কাকতালীয়ভাবে বৃষ্টিতে ভিজে জাহিদের সর্দি-কাশি ভালো হয়ে যায়। তন্বীকে এই সুসংবাদ জানাতে গিয়ে জাহিদ জানতে পারে, তন্বীর মাইগ্রেনের সমস্যা, তাই সে জাহিদের সঙ্গে সম্পর্ক করেছিল!

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement