Beta

এনটিভিতে ঈদ

দ্বিতীয় দিন মোপাসার গল্প অবলম্বনে ‘ওগো বধূ সুন্দরী’

২২ আগস্ট ২০১৮, ১০:৫৪

ফিচার ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে এনটিভি সাত দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। চলুন জেনে নিই, আগামীকাল বৃহস্পতিবার ঈদের দ্বিতীয় দিনে কী কী অনুষ্ঠান প্রচারিত হবে।

বিশেষ টেলিফিল্ম : আদিত্যের মৌনতা

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘আদিত্যের মৌনতা’। শিহাব শাহীনের রচনা ও পরিচালনায় টেলিফিল্মটিতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, জাকিয়া বারী মম, দীপা খন্দকার, সাবিহা জামান, কাজী খালেকুজ্জামান, শিখা খান প্রমুখ।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, আদিত্যের সঙ্গে মৌনতার পরিচয় হয় হাসপাতালে। আদিত্যের বোন গাইনি ডাক্তার। রিসিপশনে ডাক্তারের সিরিয়াল নিয়ে আদিত্যের সঙ্গে মৌনতার রেষারেষি হয়। সেখান থেকেই পরিচয়। আদিত্য অনেক চেষ্টার পর একদিন মৌনতার দেখা পায় ক্যাফেতে। ধীরে ধীরে ওদের মধ্যে সম্পর্ক এগোয়। আদিত্য মৌনতার বাবার সঙ্গে দেখা করে। কিন্তু মৌনতা আদিত্যের পরিবারের সঙ্গে দেখা করতে গেলে আদিত্যের ডাক্তার বোন মৌনতাকে চিনতে পারে। মৌনতা তাকে দেখাতে এসেছিল হাসপাতালে। তার ধারণা, মৌনতা কখনো মা হতে পারবে না।

বিশেষ সংগীতানুষ্ঠান : চিরদিনের গান

বিকেল ৫টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ সংগীতানুষ্ঠান ‘চিরদিনের গান’। পুতুলের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন হুমায়ূন ফরিদ। পুরোনো দিনের জনপ্রিয় গান দিয়ে সাজানো হয়েছে এই অনুষ্ঠান। স্বর্ণালি দিনের সেই গানগুলো গেয়েছেন হৈমন্তী রক্ষিত, নন্দিতা, প্রিয়াংকা বিশ্বাস, নদী ও অনুপম মুক্তি।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আবুলের ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আবুলের ব্রেইনওয়াশ’। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, জেনী, আ খ ম হাসান, জামিল হোসেন, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, জুঁই করিম, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ, যে এত দিন মানুষের দ্বারা ব্রেইনওয়াশ হয়ে আসছিল। কিন্তু আবুল এবার ব্রেইনওয়াশ হয় না, বরং ব্রেইনওয়াশ করে। তবে এর পেছনে লুকিয়ে আছে আরেকটি ভিন্ন গল্প।

বিশেষ একক নাটক : বীথির বানান ভুল

রাত ৮টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘বীথির বানান ভুল’। মাহতাব হোসেনের গল্প অবলম্বেনে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। নাটকটিতে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, সাফা কবীর, মুনিরা মিঠু, রনি, রোকন প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, অভাবী পরিবারের সন্তান শুভ্র। পড়াশোনা শেষ করে চাকরির জন্য চেষ্টা করছে। নিতুকে সে পড়ায়। সে এবার এসএসসি দেবে। শুভ্র খুব সতর্ক থাকে নিতুর ব্যাপারে। কারণ, এ বয়সের মেয়েরা হুট করেই প্রেমে পড়ে যায়। নিতুর বড় বোন বীথি অনার্সে পড়ে। পড়াশোনার মাঝখানে নাশতা নিয়ে আসে। মাঝেমধ্যে কথা হয় শুভ্রর সঙ্গে। বীথির সঙ্গে শুভ্রর একটা ভালো সম্পর্ক গড়ে ওঠে। একদিন হঠাৎ করে নিতুর মা শুভ্রকে ডেকে পাঠায়। শুভ্র ভাবে, এবার বুঝি টিউশনিটাও গেল।

বিশেষ নৃত্যানুষ্ঠান : নৃত্য যোগ

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘নৃত্য যোগ’। হাসান ইউসুফ খানের প্রযোজনায় এই অনুষ্ঠানে ওয়ার্দা রিহাবের নৃত্য পরিকল্পনায় বিশ্বের পাঁচটি অঞ্চলের ভিন্ন পাঁচটি নৃত্য পরিবেশন করা হবে।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আমি এমন তুমি কেমন

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘আমি এমন তুমি কেমন’। এজাজ মুন্নার রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জোভান, ইরফান সাজ্জাদ, সাজু খাদেম, মিশু সাব্বির, ঊর্মিলা শ্রাবন্তী কর, আশনা হাবীব ভাবনা, শাকিলা, তালহা খান, মাসুম বাশার, খালিকুজ্জামান, দিলু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, তানজিব খুব সাধারণ জীবনযাপন করতে অভ্যস্ত। আফিয়ার সঙ্গে সম্পর্ক রয়েছে তানজিবের। আফিয়া মনে করে, তাকে হয়তো পরিবর্তন করতে পারবে। কিন্তু আদতে সম্ভব হয় না। যুহায়ের একেবারেই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত না। সায়রা নামের একটি মেয়ের সঙ্গে যুহায়েরের সম্পর্ক রয়েছে। সেখানেও বাধে নানা বিপত্তি। কারণ যুহায়ের আত্মভোলা। সায়রা ও আফিয়ার জীবনে দুটো স্বাভাবিক ছেলে আদিল ও সাজিনের সঙ্গে পরিচয় হয়। কিন্তু সেখানেও ঝামেলা তৈরি হয়। পরে বুঝতে পারে, আসলে মানুষ কখনই পরিপূর্ণভাবে একই রকম হতে পারে না।

বিশেষ একক নাটক : ওগো বধূ সুন্দরী

রাত ১১টা ১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘ওগো বধূ সুন্দরী’। মোপাসার গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য রচনা করেছেন জুনায়েদ হোসেন। পরিচালনা করেছেন হিমেল আশরাফ। এতে অভিনয় করেছেন মেহজাবীন, মাহফুজ আহমেদ, টুটুল চৌধুরী, অরিত্রা প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, অপি ও রাশেদের দীর্ঘ দাম্পত্য জীবনে ভালোবাসা হারিয়ে যায়। ব্যস্ত রাশেদ তার বিবাহবার্ষিকীর তারিখও ভুলে যায়। অপি ঠিক করে, রাশেদকে একটা চরম শিক্ষা দেবে। সে রাশেদকে জানায়, তাদের দুই সন্তানের একজন রাশেদের নয়। রাশেদ পাগলের মতো ছোটাছুটি শুরু করে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement