Beta

এনটিভিতে ঈদ

প্রথম দিন থাকছে টেলিফিল্ম, নাটক ও সংগীতানুষ্ঠান

২১ আগস্ট ২০১৮, ১০:১২

ফিচার ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে এনটিভি সাত দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। চলুন জেনে নিই, আগামীকাল বুধবার ঈদের দিন কী কী অনুষ্ঠান প্রচারিত হবে।

বিশেষ টেলিফিল্ম : আমার একটা গল্প বলার শখ

দুপুর ২টা ২০ মিনিটে প্রচারিত হবে বিশেষ টেলিফিল্ম ‘আমার একটা গল্প বলার শখ’। সাইফুর রহমান কাজলের রচনায় টেলিফিল্মটি পরিচালনা করেছেন মো. মেহেদী হাসান জনি। টেলিফিল্মটিতে অভিনয় করেছেন আফরান নিশো, সাবিলা নূর, শার্লিন ফারজানা, ফখরুল বাশার, মিলি বাশার, বাশার বাপ্পী, অনিক খান।

টেলিফিল্মের গল্পে দেখা যাবে, ছোটবেলা থেকে মিরা আর সজল একসঙ্গে বড় হয়েছে। সজলের বাবা আর মিরার বাবা ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। হঠাৎ করে সজলের বাবা সড়ক দুর্ঘটনায় মারা যায়। মিরার বাবা একাই দুই পরিবারের ব্যবসা সামলাতেন। সজল পড়াশোনা শেষ করে ব্যবসা শিখে নিচ্ছে মিরার বাবার কাছ থেকে। সজলের বোকা আর ভীরু স্বভাবটা মিরার মোটেও পছন্দ নয়। সজলের কাছে মিরার সবচেয়ে অপছন্দনীয় বিষয় ছিল মিরার ছটফট স্বভাবটা। সজলের মা ও মিরার বাবা মিলে মিরা ও সজলের বিয়ে ঠিক করলে ওরা বিয়ে ভাঙার পরিকল্পনা করে। সব চেষ্টা ব্যর্থ হওয়ার পর ওরা দুজন মিলে পালানোর সিদ্ধান্ত নেয়। গন্তব্য ছিল সিলেট। বাসে ওঠার আগ মুহূর্তে একটা ঘটনা ঘটে। তারা রাস্তার পাশে একটা বাচ্চা কুড়িয়ে পায়।

শিশুতোষ ম্যাগাজিন : ঘাস ফড়িং

বিকেল ৫টা ২০ মিনিটে প্রচারিত হবে শিশুতোষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘ঘাস ফড়িং’। দেবলীনা সুরের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন কাজী মোহাম্মদ মোস্তফা। অনুষ্ঠানটি সাজানো হয়েছে একঝাঁক শিশু শিল্পী নিয়ে। ওরা পরিবেশন করেছেন সংগীত, নৃত্য, জাদুসহ মজার মজার সব গেম শো।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আবুলের ব্রেইনওয়াশ

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আবুলের ব্রেইনওয়াশ’। আদিবাসী মিজানের রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সুমাইয়া শিমু, জেনী, আ খ ম হাসান, জামিল হোসেন, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, জুঁই করিম, নূরে আলম নয়ন, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, এই পৃথিবীর সবাই কমবেশি ব্রেইনওয়াশ হয়। কেউ কম বোঝে, কেউ বেশি বোঝে। যারা বেশি বোঝে, তারা কম বোঝা মানুষটির ব্রেইনওয়াশ করতে ব্যস্ত থাকে। আবুলও তেমনি একজন মানুষ, যে এত দিন মানুষের দ্বারা ব্রেইনওয়াশ হয়ে আসছিল। কিন্তু আবুল এবার ব্রেইনওয়াশ হয় না, বরং ব্রেইনওয়াশ করে। তবে এর পেছনে লুকিয়ে আছে আরেকটি ভিন্ন গল্প।

বিশেষ নাটক : মাধবীলতা

রাত ৮টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘মাধবীলতা’। সাগর জাহানের রচনা ও পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন অপি করিম, তারিক আনাম খান, আফরিন প্রমুখ। নাটকের গল্পে দেখা যাবে, মাধবীলতা আর রিয়াদ দুজনেরই দ্বিতীয় বিবাহ। দুজনেরই স্ত্রী আর স্বামী মারা গেছে। রিয়াদের প্রথম ঘরে এক মেয়ে রাইসা। ক্লাস ফোরে পড়ে। মাধবীলতাকে রিয়াদ একটি শর্ত দিয়ে বিয়ে করে যে তারা কখনো বাচ্চা নিতে পারবে না। মাধবীলতা গ্রামের মধ্যবিত্ত ঘরের মেয়ে। মাধবীলতার বাবা আর রিয়াদের বাবা বন্ধু ছিল। বিবাহিত জীবনের চতুর্থ বছরে কোনো একটা ভুলে মাধবীলতা প্রেগন্যান্ট হয়ে যায়। কীভাবে বিষয়টা রিয়াদকে বলবে, বুঝে পারছিল না। অবশেষে বলেই ফেলে। তারপর?

বিশেষ সংগীতানুষ্ঠান : চেনা পথের বাইরে

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ সংগীতানুষ্ঠান ‘চেনা পথের বাইরে’। নুঝহাত সাওমের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মৃণাল দত্ত। এই অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন বাপ্পা মজুমদার, লায়লা ও কোনাল। শিল্পীদের জনপ্রিয় গানগুলো নিয়েই সাজানো হয়েছে বিশেষ এই অনুষ্ঠান।

সাত পর্বের ধারাবাহিক নাটক : আমি এমন তুমি কেমন

রাত ৯টা ৫০ মিনিটে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘আমি এমন তুমি কেমন’। এজাজ মুন্নার রচনা ও পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন জোভান, ইরফান সাজ্জাদ, সাজু খাদেম, মিশু সাব্বির, ঊর্মিলা শ্রাবন্তী কর, আশনা হাবীব ভাবনা, শাকিলা, তালহা খান, মাসুম বাশার, খালিকুজ্জামান, দিলু প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, তানজিব খুব সাধারণ জীবনযাপন করতে অভ্যস্ত। আফিয়ার সঙ্গে সম্পর্ক রয়েছে তানজিবের। আফিয়া মনে করে, তাকে হয়তো পরিবর্তন করতে পারবে। কিন্তু আদতে সম্ভব হয় না। যুহায়ের একেবারেই সাধারণ জীবনযাপনে অভ্যস্ত না। সায়রা নামের একটি মেয়ের সঙ্গে যুহায়েরের সম্পর্ক রয়েছে। সেখানেও বাধে নানা বিপত্তি। কারণ যুহায়ের আত্মভোলা। সায়রা ও আফিয়ার জীবনে দুটো স্বাভাবিক ছেলে আদিল ও সাজিনের সঙ্গে পরিচয় হয়। কিন্তু সেখানেও ঝামেলা তৈরি হয়। পরে বুঝতে পারে, আসলে মানুষ কখনই পরিপূর্ণভাবে একই রকম হতে পারে না।

বিশেষ নাটক : রিক্সায় কোন রিস্ক নেই

রাত ১১টা ১০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নাটক ‘রিক্সায় কোন রিস্ক নেই’। শিবরাম চক্রবর্তীর গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য লিখেছেন সবুজ ওয়াহিদ। হাবিব শাকিলের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন এফ এস নাঈম, সাবিলা নূর প্রমুখ।

নাটকটির গল্পে দেখা যাবে, জনি এক আদর্শ যুবক হলেও তার জীবন কাটে প্রেমিকা আর বসের বকা শুনে। প্রেমিকার সঙ্গে সাক্ষাৎ বা অফিসের মিটিং, সবকিছুতেই সে লেট। কারণ সে শুধু রিকশায় যাতায়াত করে। প্রেমিকা রাকা তাকে জানিয়ে দেয়, অফিসে তার প্রমোশন না হলে সে অন্য কোথাও বিয়ে করে ফেলবে। অন্যদিকে বসের কথা, পরের মিটিংয়ে সফল হতে পারলে প্রমোশন পাক্কা। ঠিক মিটিংয়ের দিন রাকা এসে দাঁড়ায় জনির সামনে। আজকে তাকে রিকশায় করে যেতে দেওয়া হবে না।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement