Beta

সবাইকে ছাড়িয়ে জোহানসন, দীপিকার পতন

১৭ আগস্ট ২০১৮, ১৭:১০

অনলাইন ডেস্ক

জনপ্রিয় ফোর্বস ম্যাগাজিনের জরিপে ২০১৮ সালে সর্বোচ্চ আয় করা অভিনেত্রীদের তালিকায় শীর্ষে আছেন হলিউড তারকা স্কারলেট জোহানসন। ‘অ্যাভেঞ্জারস : ইনফিনিটি ওয়ার’ ছবির ব্যাপক সাফল্যের পর তাঁর আয় বেড়েছে। সেরা দশের তালিকায় এবার বলিউডের কোনো তারকা নেই। স্কারলেটের পরেই আছেন অ্যাঞ্জেলিনা জোলি। ২০১৭ সালে দীপিকা পাড়ুকোন তালিকার ছয় নম্বরে ছিলেন। এবার তিনি নেই।

ফোর্বস ম্যাগাজিনের বার্ষিক তালিকায় সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী এখন স্কারলেট জোহানসন। এক বছরে তাঁর আয় ৪০ মিলিয়ন ডলার (প্রায় ৩৩৮ কোটি টাকা)। ২০১৭ সালের জুন থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত তিনটি ছবিতে অভিনয় করেন তিনি- ‘ইসল অব ডগস’, ‘রাফ নাইট’ ও ‘অ্যাভেঞ্জারস : ইনফিনিটি ওয়ার’। ২০১৭ সালের মার্চে বক্স অফিসে রেকর্ড করেন তিনি। এবারের তালিকায় কোনো ভারতীয় নেই।

গতবারের সেরা ইমা স্টোনকে টপকেছেন জোহানসন। তালিকার সেরা হতে তাঁকে সাহায্য করেছে ‘অ্যাভেঞ্জারস-৩’ ছবিটি। শীর্ষে উঠতে আসন্ন ‘অ্যাভেঞ্জারস-৪’ এর অবদানও কম নয়।

কারণ হিসেবে ফোর্বসের প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাভেঞ্জারস ছবিগুলো বড় বাজেটের। ছবিতে যারা অভিনয় করেছেন তারা বিশাল অংকের টাকা পেয়েছেন। পরের ছবির বাজেট আরো বাড়ছে।

তালিকার দ্বিতীয়তে আছেন অ্যাঞ্জেলিনা জোলি। ওই সময়ের মধ্যে যদিও জোলির কোনো ছবি মুক্তি পায়নি এবং ২০২০ সালের আগে তাঁর আর কোনো ছবি মুক্তিও পাবে না, তবু তাঁর আয় বেড়েছে ‘মেলফিসেন্ট-২’ ছবির জন্য। এ ছবির জন্য তিনি বিশাল অংকের টাকা পেয়েছেন। তাঁর আয় ছিল ২৮ মিলিয়ন ডলার (প্রায় ২৩৬ কোটি টাকা)।

জেনিফার এনিসটোন তালিকার তৃতীয় নম্বরে আছেন। তাঁর আয় ছিল ১৯ দশমিক ৫ মিলিয়ন ডলার (প্রায় ১৬৫ কোটি টাকা)। ফোর্বস জানিয়েছে, আগামী বছর জেনিফার সবাইকে ছাড়িয়ে যেতে পারেন। কারণ আসন্ন অ্যাপল সিরিজের প্রতিটি পর্বের জন্য তিনি ১ দশমিক ২৫ মিলিয়ন ডলার নিচ্ছেন।

এবারের সেরা দশে ভারতীয় তারকারা নেই। ২০১৭ সালে প্রিয়াঙ্কা চোপড়া সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া টিভি অভিনেতা ছিলেন। তাঁর আয় ছিল ১০ মিলিয়ন মার্কিন ডলার। এবার ১০ মিলিয়ন ডলার আয় করে তালিকার দশ নম্বরে এসেছেন গল গ্যাডট। গত বছর ছয় নম্বরে ছিলেন দীপিকা পাড়ুকোন। এবার তিনি তালিকায় নেই। ২০১৭ সালে তিনি ১১ মিলিয়ন ডলার আয় করেছিলেন হলিউড ছবি ‘থ্রিএক্স’ ও বলিউড ছবি ‘পদ্মাবত’ দিয়ে।

সেরা দশ

১. স্কারলেট জোহানসন (৪০ দশমিক ৫ মিলিয়ন ডলার)

২. অ্যাঞ্জেলিনা জোলি (২৮ মিলিয়ন ডলার)

৩. জেনিফার এনিসটোন (১৯ দশমিক ৫ মিলিয়ন ডলার)

৪. জেনিফার লরেন্স (১৮ মিলিয়ন ডলার)

৫. রিজ উইথারস্পুন (১৬ দশমিক ৫ মিলিয়ন ডলার)

৬. মিলা কুনিস (১৬ মিলিয়ন ডলার)

৭. জুলিয়া রবার্টস (১৩ মিলিয়ন ডলার)

৮. কেট ব্লানচেট (১২ দশমিক ৫ মিলিয়ন ডলার)

৯. মেলিসা ম্যাকারথি (১২ মিলিয়ন ডলার)

১০. হল গ্যাডট (১০ মিলিয়ন ডলার)

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement