Beta

বাবার গান গাইলেন ফাহমিদা ও সামিনা

১৪ আগস্ট ২০১৮, ১২:৩৯

ফিচার ডেস্ক
সংগীতশিল্পী ফাহমিদা নবী ও সামিনা চৌধুরী। ছবি : সংগৃহীত

‘তুমি যে আমার কবিতা’, ‘তুমি কখন এসে দাঁড়িয়ে আছ’, ‘বড় একা একা লাগে’, ‘ওগো মোর মধুমিতা’ গানগুলো গেয়েছেন কিংবদন্তি সংগীতশিল্পী মাহমুদুন্নবী।

ডিজিটাল যুগে এসেও এই গানগুলোর কদর একদম ফুরিয়ে যায়নি। এখনো গানগুলোর রয়েছে সমান জনপ্রিয়তা। গানগুলোতে নতুন করে কণ্ঠ দিয়েছেন মাহমুদুন্নবীর দুই মেয়ে ফাহমিদা নবী ও সামিনা চৌধুরী। গানগুলো দিয়ে নতুন অ্যালবাম সম্প্রতি প্রকাশিত হয়েছে। অ্যালবামের নাম ‘আমার গানের প্রান্তে’। প্রকাশ করেছে বেঙ্গল ফাউন্ডেশন। অ্যালবামটির যন্ত্রানুষঙ্গ পরিচালনা করেছেন আশু চক্রবর্তী।

অ্যালবামটি প্রকাশের পর স্বাচ্ছন্দ্যবোধ করছেন ফাহমিদা নবী। বললেন, ‘বাবার হাত ধরেই সংগীতজীবনে পথচলা শুরু। এ রকম একজন কিংবদন্তি শিল্পীর গান গাওয়া অনেক সম্মানের। বাবার ভক্তরা এখনো গানগুলো মনে রেখেছেন। গান শুনছেন। বাবার প্রতি তাঁর ভক্তদের ভালোবাসা দেখলে অন্য রকম অনুভূতি তৈরি হয় আমার মধ্যে।’

অ্যালবামে মাহমুদুন্নবী গাওয়া ‘অনেক সেধেছি সুর’,‘ওগো মোর মধুমিতা’, ‘তুমি যে আমার কবিতা’ ও ‘আমি আগুনকে ভয় পাই না’ গানগুলো গেয়েছেন সামিনা চৌধুরী।

অন্যদিকে,‘তোমার দুহাত দিয়ে অন্ধ করে দাও’, ‘বড় একা একা লাগে’, ‘মনের যে কথা’ ও ‘তুমি কখন এসে দাঁড়িয়ে আছ’ গানগুলো গেয়েছেন ফাহমিদা নবী।

একক গান ছাড়াও দুটি দ্বৈত গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী ও সামিনা চৌধুরী।  গান দুটি হলো ‘দিয়েছি মায়ের স্নেহ’ ও ‘সুরের ভুবনে আমি আজও পথচারী’।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement