Beta

প্রতিষ্ঠাবার্ষিকীতে এনটিভির আয়োজন

০২ জুলাই ২০১৮, ১৬:১০ | আপডেট: ০২ জুলাই ২০১৮, ১৯:২৪

ফিচার ডেস্ক

আগামীকাল ৩ জুলাই  মঙ্গলবার দেশের জনপ্রিয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি ১৬ বছরে পদার্পণ করতে যাচ্ছে। ‘সময়ের সাথে আগামীর পথে’ শ্লোগান নিয়ে ২০০৩ সালের ৩ জুলাই যাত্রা শুরু করে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি। ঠিক পরের বছর ১ জানুয়ারি থেকে ২৪ ঘণ্টার সম্প্রচার শুরু করে চ্যানেলটি। দেশীয় চ্যানেলগুলোর মধ্যে এনটিভিই সর্ব প্রথম ২০১১ সালের ৮ সেপ্টেম্বর অর্জন করে আইএসও সনদ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবার দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে এনটিভি। চলুন জেনে নিই, প্রতিষ্ঠাবার্ষিকীতে এনটিভিতে কী কী থাকছে।

সংকলিত অনুষ্ঠান : উৎসবে আনন্দে

ভোর ৬টা ১৫ মিনিটে প্রচারিত হবে সংকলিত অনুষ্ঠান ‘উৎসবে আনন্দে’। নূজহাত সাওমের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রয়োজনা করেছেন হুমায়ূন ফরিদ। বিগত বছরগুলোর প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রচারিত অনুষ্ঠানের বিভিন্ন অংশ নিয়ে সাজানো হয়েছে এই অনুষ্ঠান।

পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি : বিদ্রোহী পদ্মা

সকাল ৯টায় প্রচারিত হবে পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি ‘বিদ্রোহী পদ্মা’। আসকার ইবনে শাইখের উপস্থাপনায় চলচ্চিত্রটি পরিচালনা করেছেন বাদল খন্দকার। এতে  অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন, চম্পা, রিয়াজ, পপি, শামস সুমন, অনামিকা, সাদেক সিদ্দিকী প্রমুখ।

বিশেষ আলোচনা অনুষ্ঠান : আজকের টেলিভিশন

দুপুর ২টা ৩৫ মিনিটে এনটিভি’র স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘আজকের টেলিভিশন’। জাহাঙ্গীর চৌধুরীর প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন আফরোজা সোমা। এ অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ড. আজফার হোসেন, আজাদ আবুল কালাম, রেজওয়ানা চৌধুরী বন্যা ও আবু রইস।

কেক কাটার অনুষ্ঠান। সরাসরি

বিকেল ৬টা ৫ মিনিটে থাকছে সমাজের বিভিন্ন স্তরের গুণীজনদের নিয়ে এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকীর ‘কেক কাটা অনুষ্ঠান’। অনুষ্ঠানটি এনটিভির কারওয়ান বাজারস্থ স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার করা হবে। অনুষ্ঠানে এনটিভির সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিজ্ঞাপনদাতা, সাংবাদিক, রাজনীতিবিদ, শিল্পী-কলাকুশলী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

বিশেষ সঙ্গীতানুষ্ঠান : স্মৃতির ওপারে

সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘স্মৃতির ওপারে’। লাবণ্যর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মৃণাল দত্ত। এ অনুষ্ঠানে তালাত মাহমুদ, প্রতীমা বন্দ্যোপাধ্যায়, ফরিদা ইয়াসমিন, মাহমুদুন নবী ও আঞ্জুমান আরা বেগমের পাঁচটি জনপ্রিয় গান পরিবেশন করবেন এ সময়ের পাঁচজন জনপ্রিয় শিল্পী। তাঁরা হলেন  প্রিয়াংকা বিশ্বাস, হৈমন্তী রক্ষিত, লিজা, রাশেদ ও টুটুল।

বিশেষ একক নাটক : পারুল লতা

রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে বিশেষ একক নাটক ‘পারুল লতা’। প্রসূন রহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তপু খান। নাটকটিতে অভিনয় করেছেন আফজাল হোসেন, তিশা, মাসুম বাশার, রাজীব সালেহীন প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, ‘একদা আশফাক হাবিব নামে একজন কবির আবির্ভাব হয়েছিল এ শহরে। তাঁর একটি প্রেমের কবিতা পেয়েছিল উত্তুঙ্গস্পর্শী জনপ্রিয়তা। পারুল নামের বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক তরুণীও প্রেমে পড়েছিল সে কবির। তখন চিঠি লিখে যোগাযোগ করত তারা এক অপরের সাথে। সেই চিঠিতেও থাকত কবিতা। এরপর আসে মোবাইল ফোনের যুগ। সে যুগে এসে একসময় চেনা পথ থেকে ছিটকে পড়ে দুজনেই। ক্রমশ তারা হারিয়ে যায় অচেনা সংসারে। পরের গল্প কুড়ি বছর পরের। তখন ফেসবুক বলে যোগাযোগের নতুন একটা মাধ্যম এসেছে। সেখানে আবার তাদের দেখা হয়।  কবি জানায়, সে এখন আর কবিতা লেখে না। কবিতা হারিয়ে গেছে এ শহর থেকে। একটা সময় ছিল, যখন পাখিরা ঘুম ভাঙাত এ শহরে। ফুলে ফুলে ভরে থাকত নগরীর উদ্যান। এ শহর এখন আর পাখির নয়, ফুলের নয়, এ শহরে পারুল ফোটে না।’

বিশেষ অনুষ্ঠান : ১৬ বছরে এনটিভি

রাত ১১টা ৩০ মিনিটে প্রচারিত হবে বিশেষ অনুষ্ঠান ‘১৬ বছরে এনটিভি’। সাইফুল ইসলাম পল্লবের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন সাংবাদিক জহিরুল আলম। বিশেষ এই আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন কামাল লোহানী ও মাহফুজ আনাম। নির্ধারিত বিষয়ে আলোচনা ছাড়াও উক্ত অনুষ্ঠানে সমাজের বিভিন্ন স্তরের উল্লেখযোগ্য ব্যক্তিবর্গ বলবেন এনটিভি নিয়ে। মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের বিশেষ সাক্ষাৎকার থাকবে বিশেষ এই পর্বে। এ ছাড়া থাকবে ফিরে দেখা এনটিভি।

বিশেষ নৃত্যানুষ্ঠান : হৃদয় আমার নাচে রে

রাত ১২টা ৩০ মিনিটে প্রচারিত হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘হৃদয় আমার নাচে রে’। কাজী মোহাম্মদ মোস্তফার প্রযোজনায় এই অনুষ্ঠানে জনপ্রিয় সব গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন হিমি, সিনথিয়া, আহিয়া তাজিন, মনিরা হ্যাপি ও অনন্যা বণিক।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement