Beta

এনটিভির বিশেষ নাটকে আফজাল-তিশা

০১ জুলাই ২০১৮, ১৪:০৮

ফিচার ডেস্ক
‘পারুল লতা’ নাটকের একটি দৃশ্যে আফজাল হোসেন ও তিশা। ছবি : সংগৃহীত

দেশের গুণী অভিনয়শিল্পী আফজাল হোসেন ও নুসরাত ইমরোজ তিশা একসঙ্গে অভিনয় করেছেন একটি নাটকে। ‘পারুল  লতা’ শিরোনামে নাটকটি  রচনা করেছেন প্রসূন রহমান। পরিচালনা করেছেন তপু খান।

এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নাটকটি ৩ জুলাই মঙ্গলবার রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে। নাটকটিতে আরো অভিনয় করেছেন মাসুম বাশার, রাজীব সালেহীন ফিরোজ খান, অনামিকা প্রমুখ।

নাটকটি বিশেষ দিনে এনটিভিতে  প্রচারিত হচ্ছে, তাই বেশ উচ্ছ্বসিত পরিচালক তপু খান। এ বিষয়ে এনটিভি অনলাইনকে তিনি বলেন, “চমৎকার একটি গল্পের নাম ‘পারুল লতা’। অনেক গুছিয়ে নাটকটির শুটিং আমরা করেছি। আশা করছি, দর্শক নাটকটি দেখে নিরাশ হবেন না।”

‘পারুল লতা’ নাটকের গল্পে দেখা যাবে, একটা সময় ছিল, যখন কবিরা নায়ক ছিল এ শহরে। কবিতাপ্রেমীরা ছিল সবচেয়ে সংস্কৃতিবান। তখন কবিতাপ্রেমীরা অনায়াসে প্রেমে পড়ত কবিদের।

একদা আশফাক হাবিব নামের একজন কবির আবির্ভাব হয়েছিল এ শহরে। তার একটি প্রেমের কবিতা পেয়েছিল উত্তুঙ্গস্পর্শী জনপ্রিয়তা। পারুল নামের বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক তরুণীও প্রেমে পড়েছিল সে কবির। তখন চিঠি লিখে যোগাযোগ করত তারা এক অপরের সঙ্গে। সেই চিঠিতেও থাকত কবিতা।

এরপর আসে মোবাইল ফোনের যুগ। অতিকথন আর মিথ্যা বলার যুগ। সে যুগে এসে একসময় চেনা পথ থেকে ছিটকে পড়ে দুজনেই। ক্রমশ তারা হারিয়ে যায় অচেনা সংসারে।

পরের গল্প এক কুড়ি বছর পরের সময়। তখন ফেসবুক বলে যোগাযোগের নতুন একটা মাধ্যম এসেছে। সেখানে আবার তাদের দেখা হয়। কবি জানায় সে এখন আর কবিতা লেখে না। কবিতা হারিয়ে গেছে এ শহর থেকে।

একট সময় ছিল, যখন পাখিরা ঘুম ভাঙাত এ শহরে। ফুলে ফুলে ভরে থাকত নগরীর উদ্যান। এ শহর এখন আর পাখির নয়, ফুলের নয়, এ শহরে পারুল ফোটে  না।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement