Beta

কত আয় করল অ্যাভেঞ্জারের সুপারহিরোরা?

২৯ এপ্রিল ২০১৮, ১৬:৪২

ফিচার ডেস্ক

গত শুক্রবার বেশ ঢাকঢোল পিটিয়ে মুক্তি পায় ‘অ্যাভেঞ্জার ইনফিনিটি ওয়ার’। ছবিটি নিয়ে ভক্তদের আগ্রহ এতটাই তুঙ্গে ছিল যে টিকিট নিয়ে হাহাকার পড়ে যায় দর্শকদের মাঝে। যার প্রভাব পড়ে বাংলাদেশেও। ভক্তদের এই তুমুল আগ্রহ স্বাভাবিকভাবেই প্রশ্নের জন্ম দিচ্ছে দুইদিনে কতটা পকেট ভরল মারভেল ফ্র্যাঞ্চাইজির? 

ভ্যারাইটির খবরে প্রকাশ, গত দুইদিনে বিশ্বের ৪৩ টি দেশের প্রেক্ষাগৃহ থেকে মারভেল আয় করেছে প্রায় ১৭৮ মিলিয়ন ডলার। এছাড়া বৃহস্পতিবার ‘অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার’ এর প্রিভিউ শো থেকে ছবিটি আয় করেছিল ৩৯ মিলিয়ন ডলার। আর এতে করেই হলিউড ইতিহাসের ষষ্ঠ ছবি হিসেবে সপ্তাহের শেষ দিনের (রবিবার) আগেই দুইশ কোটির মাইলফলক স্পর্শ করল ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’। তালিকায় থাকা বাকি ছবিগুলো হচ্ছে- ‘স্টার ওয়ার্স: দ্য লাস্ট জেডি’, ‘স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যাওয়কেন’, ‘জুরাসিক ওয়ার্ল্ড’, ‘দ্য অ্যাভেঞ্জার্স’ ও ‘ব্ল্যাক প্যান্থার’। 

এছাড়া ট্রেড অ্যানালিস্টদের ধারণা অনুযায়ী আজ রোববার গোটা বিশ্বে ছুটির দিন হওয়ায় ছবিটির আয় ২৪৮ মিলিয়ন ছাড়িয়ে যাবে। ফলে তা পেছনে ফেলবে ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যাওয়কেন’ এর রেকর্ড। ২০১৫ সালে মুক্তি পাওয়ার পর উইকেন্ড মিলিয়ে ছবিটির আয় দাঁড়িয়েছিল ২৪৮ মিলিয়ন ডলারে। যা এখন পর্যন্ত ভাঙতে পারেনি আর কোন হলিউড ছবি।

ছবিটি পরিচালনার দায়িত্বে ছিলেন দুই ভাই অ্যান্থনি রুশো ও জো রুশো। অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ারের পাণ্ডুলিপি তৈরির দায়িত্বেও ছিলেন তাঁরা। প্রযোজনায় রয়েছেন ক্লেভিন ফেইগ। ৩০০ মিলিয়ন ডলার বাজেটের এই ছবিতে ২২ জন সুপারহিরো। ছবিটির বিভিন্ন চরিত্রে রয়েছেন রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস হেমসওয়ার্থ, মার্ক রফালো, ক্রিস ইভান্স, স্কারলেট জোহান্সসন, বেনেডিক্ট কাম্বারব্যাচ, ডন চ্যাডেল, টম হল্যান্ড, চ্যাডউইক বোসম্যান, পল বেটানি, এলিজাবেথ ওলসেন, অ্যান্থনি ম্যাকি, সেবাস্টিয়ান স্ট্যান, দানিয়ে গুরুরা, লেটিতিয়া রাইট, ডেভ বুতিস্টা, জো সালদানা, জোশ ব্রোলিন ও ক্রিস প্র্যাট। 

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement