Beta

ঢাকার টেলিছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায়

২৯ এপ্রিল ২০১৮, ১৩:৪৭ | আপডেট: ২৯ এপ্রিল ২০১৮, ১৪:০৯

ফিচার ডেস্ক
‘কাঠপেনসিল’ ছবির একটি দৃশ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় ও ঈশিতা। ছবি : সংগৃহীত

ভারতের বরেণ্য অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ঢাকার একটি টেলিছবিতে অভিনয় করেছেন। ছবির নাম ‘কাঠপেনসিল’। ছবিটি পরিচালনা করেছেন রাফায়েল আহসান। গল্পও লিখেছেন তিনি নিজেই। চিত্রনাট্য লিখেছেন জ্যোতি হাজরা। 

ছবিটিতে কাজের অভিজ্ঞতা নিয়ে রাফায়েল আহসান বলেন, ‘যখন কাঠপেনসিল গল্পটা লিখি, তখনই সৌমিত্র চট্টোপাধ্যায়ের কথা ভেবেছিলাম। গল্প লেখা শেষ হলে তাঁর সঙ্গে যোগাযোগ করে গল্প প্রথমে পাঠিয়েছিলাম। তিনি গল্প পছন্দ করার পর আমরা শুটিংয়ের জন্য সবকিছু চূড়ান্ত করি।’

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বিপরীতে ছবিটিতে অভিনয় করেছেন দেশের অভিনেত্রী ঈশিতা। সম্প্রতি শুটিং শেষে দেশে ফিরেছেন এই অভিনেত্রী। ঈশিতা বলেন, ‘অসাধারণ অভিজ্ঞতা হয়েছে কাজের। মনে হচ্ছে এখনো স্বপ্নের ঘোরের মধ্যেই আছি।’

ছবির গল্পে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায় একজন কবি ও চিত্রশিল্পী। তাঁর সাক্ষাৎকার নিতে একজন সাংবাদিক যান। সাক্ষাৎকার নেওয়ার সময় নতুনভাবে আবিষ্কার করেন এই চিত্রশিল্পীকে। ছবিতে সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন ঈশিতা। অন্যদিকে, আলোকচিত্রী হিসেবে অভিনয় করেছেন অন্তু। 

বাস্তবে সৌমিত্র চট্টোপাধ্যায় একজন কবি। দারুণ আবৃত্তি করেন তিনি। পরিচালক আরো জানালেন ছবিতে সৌমিত্র চট্টোপাধ্যায় তিনটা কবিতাও আবৃত্তি করেছেন। 

কলকাতার বিভিন্ন জায়গায় শুটিং করেছেন রাফায়েল আহসান। এখন তিনি কলকাতায় আছেন। ঢাকায় ফেরার পর টেলিছবির কিছু অংশ এখানে শুটিং করবেন বলে জানান তিনি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement