Beta

এনটিভিতে শুরু হচ্ছে ইসলামিক গানের রিয়েলিটি শো

২৮ এপ্রিল ২০১৮, ১৮:৩৮ | আপডেট: ২৮ এপ্রিল ২০১৮, ১৮:৪৬

ফিচার ডেস্ক

পবিত্র রমজান মাস উপলক্ষে ইসলামিক গানের বড় রিয়েলিটি শো এনটিভিতে তৃতীয়বারের মতো শুরু হচ্ছে। এবারের শো’র নাম ‘ক্রাউন সিমেন্ট গাহি সাম্যের গান পাওয়ার্ড বাই আরএফএল পাইপ’।

ঢাকা বিভাগের আগ্রহী প্রতিযোগিরা রেজিস্ট্রেশন করতে GSG DHK Nameলিখে এসএমএস করুন 6969 নম্বরে।

অন্যান্য বিভাগের আগ্রহী প্রতিযোগিরা রেজিস্ট্রেশন করতে ফোন করুন ০১৮৪১৪১২৫২৫ ও ০১৭২৯৩৩১৩৮১ নম্বরে। রেজিস্ট্রেশন চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।

এনটিভিতে রমজানের ১ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত রিয়েলিটি শো’টি  বিকেল ৪ টা ১০ মিনিটে প্রচার করা হবে। এবারের রিয়েলিটি শো’টি  যৌথভাবে প্রযোজনা করবেন জাহাঙ্গীর চৌধুরী, মোহাম্মদ নুরুজ্জামান এবং কাজী মোহাম্মদ মোস্তফা।

এই অনুষ্ঠানের মধ্যদিয়ে শুধু মাত্র একজন ইসলামিক গানের শিল্পীকে তুলে আনা লক্ষ্য নয়। এখানে একজন প্রকৃত ইসলামিক জ্ঞান সম্পন্ন মুসলিম প্রতিভাবান সন্তানকে দর্শকের কাছে উপস্থাপন করাই এই আয়োজনের মূল লক্ষ্য বলে জানান জাহাঙ্গীর চৌধুরী। তিনি আরও বলেন, ‘এই অনুষ্ঠানের মাধ্যমে মানুষের মানবিক দিকগুলো তুলে ধরতে আমরা চাই এবং সংস্কৃতির প্রতিও মানুষের গভীর অনুরাগ যাতে তৈরী হয় সেই চেষ্টাও আমরা করব’।

মোহাম্মদ নুরুজ্জামান  বলেন, ‘এই অনুষ্ঠানে অংশগ্রহন করতে আমরা বয়স নির্ধারণ করিনি।  যে কোন বয়সী ছেলে কিংবা মেয়েরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেন। এর আগেও আমরা এই অনুষ্ঠান করেছি। প্রথমবার রিয়েলিটি শোটি করে অনেক সাড়া পেয়েছিলাম আমরা। দ্বিতীয়বারেও পেয়েছি। আশা করছি,এবারও ভালো অভিজ্ঞতা হবে। আর যেহেতু এই অনুষ্ঠানের আয়োজন বড় তাই ভালো লাগছে বেশি।’

অন্যদিকে, কাজী মোহাম্মদ মোস্তফা বলেন, ‘বড় কাজ করলে ভালো অভিজ্ঞতা হয়। রমজানে এ ধরণের অনুষ্ঠান করতে যাচ্ছি তাই ভালো লাগছে অনেক’।

এদিকে, প্রতিটি প্রতিযোগীকে গানের পাশাপাশি ইসলামের ইতিহাস ও ইসলাম সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্নোত্তরের মধ্যদিয়ে তার প্রতিভার স্বাক্ষর রাখতে হবে। হামদ বা নাথ গাওয়ার পাশাপাশি ইসলাম ও তার ইতিহাস সংক্রান্ত নানা রকম কুইজের উত্তর দিতে হবে।

৮ টি বিভাগ থেকে বিজ্ঞাপনের মাধ্যমে প্রতিযোগী আহ্বান করা হচ্ছে। রেজিষ্ট্রেশনকৃত প্রতিযোগীদের ঢাকায় একটি নির্দিষ্ট স্থান থেকে অডিশনের মাধ্যমে ৩৬ জন প্রতিযোগী বাছাই করা হবে।

এই বাছাইকৃত ৩৬ জনকে নিয়ে শুরু হবে গ্র্যান্ড অডিশন সহ প্রতিযোগীতার বিভিন্ন ধাপ ও চুড়ান্ত পর্ব , যা সম্পন্ন হবে টেলিভিশনে প্রচারিত মোট ২৭ পর্বের মধ্য দিয়ে।

৩৬ জন প্রতিযোগী নিয়ে মূল পর্ব ঢাকায় অনুষ্ঠিত হবে। শুরু থেকেই প্রতিযোগিতায় ৩ জন বিচারকসহ অতিথি বিচারক থাকবেন।

গ্র্যান্ড অডিশনে ৩৬ জনকে লটারির মাধ্যমে ৬ টি দলে ভাগ করে ৬ জন করে প্রতিযোগীকে নিয়ে প্রতিযোগিতা শুরু হবে। এই পর্বগুলোতে প্রতিযোগীরা তাদের পছন্দের ১টি গানের পাশাপাশি বিচারকের অনুরোধে কোন গান গাইতে হতে পারে। গানের পাশাপাশি ইসলামের ইতিহাস ও নানা বিষয় সংক্রান্ত প্রশ্নোত্তর পর্ব থাকবে তবে তা প্রতিযোগীকে বিচার করার জন্য নয় বরং তাকে এবং তার মধ্যদিয়ে দর্শককে ইসলামের মাহাত্ম সম্পর্কে জানানো এর মূল উদ্দেশ্য।

পর্ব : ১-৬

৩৬ জন থেকে ৬ জন করে ৬ টি গ্রুপ করা হবে।

৬ জন থেকে ৪ জন করে মোট ২৪ জন বাছাই করা হবে।

এখানে নজরুলের হামদ ,নাথ ও ইসলামি গান এর মধ্যদিয়ে একজন শিল্পীর গায়কি ও গানের উপর তার দক্ষতা যাচাই করা যাবে।

প্রাথমিক মূল পর্ব : ৭-১০

এখানে ২৪ জনকে ৪ টি দলে ভাগ করে ৬ জন করে গ্রুপ তৈরী করে ৪ পর্বে সম্পন্ন হবে। প্রতিটি গ্রুপ থেকে ১ জন করে বাদ যাবে অর্থাৎ ৪ টি দল থেকে মোট ৪ জন করে ২০ জনকে বাছাই করা হবে। ভক্তিমূলক লোক আঙ্গিকের গান এর মধ্য দিয়ে বিচারকার্য সম্পন্ন হবে।

মূল পর্ব : রাউন্ড-১ : ১১-১৪

এখানে ২০ জনকে ৪ টি দলে ভাগ করে ৫জন করে গ্রুপ তৈরী করে ৪ পর্বে সম্পন্ন হবে। প্রতিটি গ্রুপ থেকে ১ জন করে বাদ যাবে অর্থাৎ ৪ টি দল থেকে মোট ৪ জন করে ১৬ জনকে বাছাই করা হবে।পিতা-মাতাকে নিয়ে ভক্তি মূলক গান হবে।

রাউন্ড-২ : ১৫-১৯

এখানে ১৬ জনকে ৪ টি দলে ভাগ করে ৪জন করে গ্রুপ তৈরি করে ৪ পর্বে সম্পন্ন হবে। প্রতিটি গ্রুপ থেকে ১ জন করে বাদ যাবে অর্থাৎ ৪ টি দল থেকে মোট ৩ জন করে ১২ জনকে বাছাই করা হবে। বাংলা চলচ্চিত্রের মরমী গান করা হবে।

রাউন্ড-৩ : ২০-২১

এখানে ১২ জনকে ২ টি দলে ভাগ করে ৬ জন করে গ্রুপ তৈরি করে ২ পর্বে সম্পন্ন হবে। প্রতিটি গ্রুপ থেকে ১ জন করে বাদ যাবে অর্থাৎ ২ টি দল থেকে মোট ৫জন করে ১০ জনকে বাছাই করা হবে। ইসলামী মৌলিক গান করা হবে।

রাউন্ড-৪ : ২২-২৩

এখানে ১০ জনকে ২ টি দলে ভাগ করে ৫জন করে গ্রুপ তৈরি করে ২ পর্বে সম্পন্ন হবে। এখানে শুধু নাথ-এ রসুল ও হামদ এ বারি তায়ালা (২পর্ব) তবে বিচারকের পছন্দের গান।

রাউন্ড-৪ : ২৪-২৫

এখানে ১০ জনকে ২ টি দলে ভাগ করে ৫জন করে গ্রুপ তৈরি করে ২ পর্বে সম্পন্ন হবে। এখানে প্রতিযোগী তার নিজের পছন্দের গান তারঁ ওস্তাদের সঙ্গে গাইবে বা নতুন গীতিকারের গান। ৪ পর্ব শেষে প্রতিটি গ্রুপ থেকে ২ জন করে বাদ যাবে অর্থাৎ ২ টি দল থেকে মোট ৩ জন করে ৬ জনকে বাছাই করা হবে।

রাউন্ড-৫ : পর্ব ২৬

এখানে আগের ১০ জনের রেজাল্ট ঘোষনা করে ৬ জনকে বাছাই করা হবে। এই ৬ জনকে নিয়ে আরবি ও ইংরেজী গানের প্রতিযোগীতা হবে।

রাউন্ড-৬ : পর্ব ২৭

বিচারক, আগের বারের বিজযী ৩ জনের পারফরমেন্স হবে।

গ্র্যান্ড ফিনালে : ৬ জন থেকে ১, ২, ৩ বাছাই হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement