‘সজল, তুমি পচা হতে পারো না!’

১১ এপ্রিল ২০১৮, ১৬:১৬

আসছে ঈদের নাটক নির্মাণে ব্যস্ত পরিচালকরা। নির্মাতা চয়নিকা চৌধুরী ঈদ উপলক্ষে বিশেষ একটি নাটক নির্মাণ করেছেন। নাম ‘অস্থির চানরাত’। জারা ক্রিয়েশন নিবেদিত নাটকটি লিখেছেন ফারিয়া হোসেন।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সজল, শবনম ফারিয়া, মনিরা মিঠু, মাসুম বাশার প্রমুখ।

গতকাল মঙ্গলবার রাজধানীর সাভারের একটি শুটিং স্পটে নাটকটির শুটিং করেন চয়নিকা চৌধুরী। কিন্তু দুপুর ২টার পর শুটিংয়ে মনোযোগ ছিল না ইউনিটের  সবার। নির্মাতা ও অভিনয়শিল্পীরা দুপুরের খাবারের পর একটু বিশ্রাম প্রত্যাশা করছিলেন হয়তো। কিন্তু প্রধান সহকারী পরিচালক অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র কাউকে বিশ্রাম দিতে ইচ্ছুক নন।

ফারিয়া মোবাইল ফোনে কথা বলছেন। মনিরা মিঠু মেকআপ নিচ্ছেন। মাসুম বাশার ইউনিটের সবার সঙ্গে গল্প করছেন। নির্মাতা চয়নিকা চৌধুরী শুটিংবাড়ির দোতলা থেকে চারপাশ দেখছেন। অন্যদিকে, সজল শুটিংবাড়ির বিভিন্ন সুন্দর লোকেশনের ছবি তুলতে অনেক ব্যস্ত। হঠাৎ চয়নিকা চৌধুরীর ছবি মুঠোফোনে তোলেন সজল। ঠিক তখনই আদুরে কণ্ঠে চয়নিকা চৌধুরী সজলকে উদ্দেশ করে বলেন, ‘সজল, তুমি পচা হতে পারো না!, অনেক সুন্দর করে ছবি তুলেছ।’ উত্তরে হেসে দেন সজল।

এ প্রসঙ্গে—জানতে চাইলে চয়নিকা চৌধুরী বলেন, ‘সজল আসলে একটু বেশিই ভালো। এটা সজল অনেক বড় অভিনেতা কিংবা অনেক বড় স্টার, সে হিসেবে বলছি না। মানুষ হিসেবে সজল চমৎকার। ভালোলাগার বহিঃপ্রকাশ একটু অন্যভাবে বলেছি (হাসি)।’

চয়নিকা চৌধুরী হয়তো আরো কিছু বলতেন, কিন্তু এরই মধ্যে অমিতাভ আহমেদ রানা সবাইকে দ্রুত ছাদে যেতে বলেন। কারণ ক্যামেরা রেডি। সূর্যের আলো থাকতেই শুটিং শেষ করতে চান তিনি। শিল্পী ও নির্মাতা সিঁড়ি বেয়ে দ্রুত ছাদে উঠলেন। যেতে যেতে চয়নিকা চৌধুরী বললেন, “‘অস্থির চানরাত’ মজার একটা নাটক। ফারিয়ার লেখা ব্যতিক্রমী একটা নাটক। খুব সুন্দর গল্প। নাটকে সজল ও ফারিয়া সহকর্মী থাকে। অফিসের একটা কাজে তারা গ্রামে আসে। সেখানে এক চমৎকার দম্পতির বাসা ভাড়া নেয় তারা। এরপর কী হবে, এটা দেখতে হলে ঈদ পর্যন্ত অপেক্ষা করতে হবে।”