Beta

ঢাবিতে ছাত্রলীগের শোকর‍্যালি

১০ অক্টোবর ২০১৯, ১৪:২৫

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোকর‍্যালি বের করেছে ছাত্রলীগ। ছবি : এনটিভি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদে শোকর‍্যালি বের করেছে ছাত্রলীগ।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিন থেকে এ শোকর‍্যালি শুরু করে ছাত্রলীগ। এরপর পদযাত্রাটি সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এ শোকর‍্যালিতে কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাবি ছাত্রলীগ ও রাজধানীর অন্যান্য শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন।

শোকর‍্যালির নেতৃত্ব দেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ সময় নেতাকর্মীরা সারিবদ্ধভাবে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

এ সময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘আমরা শোক প্রকাশ করছি। সে জন্য আজ আমরা এই কর্মসূচি করছি। প্রশাসন তাদের কঠোর ব্যবস্থা নেবে, এই দাবি জানাই, যাতে এ ঘটনার আর পুনরাবৃত্তি না হয়। আবরার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।’

গত রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলে মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় সোমবার রাতে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যা মামলা করেন আবরারের বাবা মো. বরকত উল্লাহ। সেই রাতেই বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ জনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এ পর্যন্ত মোট ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ঘটনার তদন্তের দায়িত্ব পুলিশের গোয়েন্দা বিভাগকে দেওয়া হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহসভাপতি মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির, উপসমাজকল্যাণ সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপদপ্তর সম্পাদক মুজতবা রাফিদ, দুই সদস্য মুনতাসির আল জেমি ও এহতেশামুল রাব্বি তানিম এবং শামসুল আরেফিন রাফাত, মনিরুজ্জামান মনির, মো. আকাশ হোসেন, সাখাওয়াত ইকবাল অভি ও অমিত সাহা।

Advertisement