Beta

আবরার হত্যার প্রতিবাদে জবিতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা

০৯ অক্টোবর ২০১৯, ২১:০৪

নিজস্ব প্রতিবেদক
জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের মিছিলে আজ বুধবার হামলা চালিয়ে মারধর করেন ছাত্রলীগের কর্মীরা। ছবি : এনটিভি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের মিছিলে হামলা চালিয়ে মারধর করেছে ছাত্রলীগের কর্মীরা। আজ বুধবার সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের অবকাশ ভবনের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নির্দেশে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় সমবেত হন শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে আবরার হত্যাকারীদের ফাঁসির দাবি নিয়ে একটি মিছিল বের করে তারা।

মিছিলটি অবকাশ ভবনের সামনে পৌঁছালে পেছন থেকে শাখা ছাত্রলীগের কর্মীরা অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় আহত জবি ছাত্রদলের যুগ্ম-সম্পাদক আলী হাওলাদার ও ছাত্রদল কর্মী জাহিদকে আটক করে কোতোয়ালি থানার পুলিশ। এ ছাড়াও জবি শাখা ছাত্রদলের সহসভাপতি মিজানুর রহমান নাহিদকে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান শরীফকে সুমনা হাসপাতালে নেওয়া হয়েছে।

হামলার ঘটনার নিন্দা জানিয়ে জবি ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম এনটিভি অনলাইনকে বলেন, ‘আমার ভাই আবরার ফাহাদকে ছাত্রলীগের নেতাকর্মীরা নির্মমভাবে হত্যা করেছে। এই হত্যার প্রতিবাদ করায় ছাত্রলীগ আমাদের ওপর হামলা করেছে এবং পুলিশ গ্রেপ্তার করেছে। ছাত্রদল হামলা মামলাকে ভয় পায় না। ছাত্রদল রাজপথে থেকেই এর জবাব দিবে।’

আটকের বিষয়ে জানতে চাইলে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত)  মওদুদ জানান, দুইপক্ষের ধাওয়া-পাল্টাধাওয়া চলছিল। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য আমরা ছাত্রদলের দুজনকে আমাদের হেফাজতে রেখেছি, গ্রেপ্তার নয়। তবে কেউ যদি কোনো অভিযোগ দায়ের করে তাহলে সেটা পরে বলা যাবে।

Advertisement