Beta

রাবির একাদশ সমাবর্তন ৩০ নভেম্বর

০২ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩২

রাবি সংবাদদাতা
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। এতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সভাপতিত্ব করবেন বলে সম্মতি দিয়েছেন।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বিষয়টি নিশ্চিত করেছেন।

এতে ২০১৫ ও ২০১৬ সালে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা অংশ নিতে পারবেন। সমাবর্তনে অংশ নেওয়ার জন্য গ্র্যাজুয়েটদের আগামী ৫ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে (www.ru.ac.bd) আবেদন করতে হবে।

রাবি অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার জানান, সমাবর্তনে অংশগ্রহণের জন্য গ্র্যাজুয়েটদের তিন হাজার ৫৭০ টাকা দিয়ে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। ২০১৫ ও ২০১৬ সালের পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা এই সমাবর্তনে অংশ নিতে পারবেন। তিনি আরো জানান, সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য গতকাল রোববার সমাবর্তন কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সমাবর্তন অভ্যর্থনা কমিটি ও স্টিয়ারিং কমিটিসহ ১৩টি উপকমিটি গঠন করা হয়। সমাবর্তন সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়। ওই দিনই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান প্রতি বছর সমাবর্তন আয়োজনের ঘোষণা দেন।

Advertisement