Beta

বর্ণাঢ্য আয়োজনে রুয়েটের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

০১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৩

রাবি সংবাদদাতা
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ রোববার বর্ণিল আয়োজনে উদযাপন করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। ছবি : এনটিভি

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

আজ রোববার সকালে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম সেখ বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন। পরে বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত করেন প্রশাসনের কর্মকর্তা ও শিক্ষক-শিক্ষর্থীরা।

সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ঢাকা-রাজশাহী মহাসড়ক ও ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে এসে শেষ হয়। এরপর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীদের সঙ্গে মতবিনিময় এবং ছাত্রছাত্রীদের তথ্য সংরক্ষণের জন্য ডিজিটাল ডাটাবেস উদ্বোধন করা হয়। এ ছাড়া বিকেলে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি, প্রীতি ক্রিকেট ম্যাচ, আইডিয়া কনটেস্ট ও আতশবাজি আয়োজন করা হয়েছে।

কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। এ ছাড়া অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রবিউল আওয়ালসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, শিক্ষক-শিক্ষার্থী, ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

১৯৬৪ সালের ডিসেম্বরে ১২২ জন ছাত্র নিয়ে যাত্রা শুরু করে রাজশাহী প্রকৌশল মহাবিদ্যালয়। তখন এটির প্রশাসনিক দেখভাল করত শিক্ষা মন্ত্রণালয় এবং একাডেমিক কারিকুলাম ঠিক করত রাজশাহী বিশ্ববিদ্যালয়। ২০০৩ সালের ১ সেপ্টেম্বর জাতীয় সংসদে বিল পাসের ফলে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) নামকরণ করা হয়। বিশ্ববিদ্যালয়টি বর্তমানে তিন সহস্রাধিক শিক্ষার্থী পড়াশোনা করছেন।

Advertisement