ঢাবি ক্যাম্পাসে মেট্রোরেলের স্টেশন না বসানোর দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে মেট্রোরেলের স্টেশন না বসানোর দাবি জানিয়ে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় তারা টিএসসির দেয়াল ভাঙারও প্রতিবাদ জানান।

আজ শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন করেন তারা। এতে ডাকসুর দুইজন সদস্য তাদের সঙ্গে সম্মতি জানিয়েছে।

অর্থনীতি বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আফিয়া জাহান সুস্মিতা বলেন, ‘ক্যাম্পাসের ভেতর দিয়ে মেট্রোরেল নিয়ে যাচ্ছে। এটা নিয়ে প্রথম দিকে আমরা আন্দোলনও করেছি। কিন্তু এখন ক্যাম্পাসে যদি মেট্রোরেলের স্টেশন বসানো হয়। তাহলে পুরো ঢাকা শহরের মানুষ এখানে নামবে। তখন ক্যাম্পাস গুলিস্তানে পরিণত হবে। আমরা চাই না যে আমাদের প্রিয় ক্যাম্পাস গুলিস্তানে পরিণত হোক।’

ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকত বলেন, ‘ক্যাম্পাসের ভেতর দিয়ে মেট্রোরেল হচ্ছে। তা আমরা মেনে নিলেও স্টেশন বসানোর সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেব না। শাহবাগে স্টেশন হলে টিএসসি এলাকায় স্টেশন বসানোর কোনো প্রয়োজন নেই। তাই শিক্ষার্থীদের স্বার্থে স্টেশন বসানোর সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাচ্ছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, শিক্ষার্থীরা কোনো মতামত থাকলে অবশ্যই বলবে। কিন্তু কোনো ধরনের সাংঘর্ষিক অবস্থান আমরা পরিহার করব। আর এ বিষয়ে মেট্রোরেল কর্তৃপক্ষকে বার্তা দেওয়া হয়েছে।

মানববন্ধনে অংশ নেন ডাকসুর সদস্য মাহমুদুল হাসানসহ অন্যান্য নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীরা।