Beta

ফের ডাকসুর পুনর্নির্বাচনের দাবি নুরের

১৭ মার্চ ২০১৯, ২০:৪০ | আপডেট: ১৭ মার্চ ২০১৯, ২৩:২৩

অনলাইন ডেস্ক
রোববার সন্ধ্যায় মধুর ক্যানটিনে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুর। ছবি : স্টার মেইল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের একদিন পরই ফের জালিয়াতি এবং অনিয়মের অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের সব পদে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন নবনির্বাচিত ডাকসু ভিপি নুরুল হক নুর।

নুর সদ্য সমাপ্ত ডাকসু নির্বাচনের সঙ্গে জড়িত কর্মকর্তাদের পদত্যাগ এবং নতুন কর্মকর্তাদের তত্ত্বাবধানে পুনর্নির্বাচনের দাবি জানান। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানিয়েছে।

আজ রোববার সন্ধ্যা ৬টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানান ডাকসুর নবনির্বাচিত ভিপি নুর।

এ ছাড়া নুর বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম বয়কট এবং সোমবার সকাল ১১টায় রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশ আয়োজনের ঘোষণা দেন।

নবনির্বাচিত ডাকসু ভিপি বলেন, ‘সাধারণ শিক্ষার্থীরা না চাইলে আমি ভিপি হিসেবে দায়িত্বগ্রহণ করব না। প্রধানমন্ত্রী রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তি। তিনি আমাদের নিমন্ত্রণ করেছিলেন। তার প্রতি শ্রদ্ধাবোধ থেকে আমি গণভবনে গিয়েছি।’

এদিকে বাম ছাত্রদের নেতৃত্বাধীন প্রগতিশীল ছাত্র জোটও ডাকসুর পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে।

একই স্থানে পৃথক সংবাদ সম্মেলনে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ও ডাকসু নির্বাচনে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা লিটন নন্দী বলেন, ‘এটা সবার কাছে প্রমাণিত যে ডাকসু নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়নি। ছাত্ররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। তাই আমরা পুনর্নির্বাচনের দাবি করছি। আমরা আশা করছি, বিশ্ববিদ্যালয় প্রশাসন যত দ্রুত সম্ভব নতুন নির্বাচনের তফসিল ঘোষণা করবে।’

এর আগে শনিবার নুরসহ ডাকসুর নবনির্বাচিত নেতারা গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় প্রধানমন্ত্রী দেশে সুস্থ রাজনীতি পুনরুজ্জীবিত করতে তাদের প্রতি আহ্বান জানান।

Advertisement