ডাকসু নির্বাচন

শোভন-রাব্বানী-সাদ্দাম ছাত্রলীগের পরিষদ

Looks like you've blocked notifications!
রেজওয়ানুল হক শোভন (বামে), গোলাম রাব্বানী (মাঝে) ও সাদ্দাম হোসেন। ছবি : সংগৃহীত

প্রায় তিন দশক পর অনুষ্ঠিত হতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে রেজওয়ানুল হক শোভনকে সহসভাপতি (ভিপি) ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক (জিএস) করে ছাত্রলীগের পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হয়েছে। এই প্যানেলে সহকারী সাধারণ সম্পাদক (এজিএস) পদে লড়বেন সাদ্দাম হোসেন।

আজ রোববার দুপুর আড়াইটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্যানেল ঘোষণা করে ছাত্রলীগ। নির্বাচন উপলক্ষে গঠিত কমিটির চেয়ারম্যান ও সংগঠনের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ডাকসু ও হল সংসদের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

২৮ বছর পর আগামী ১১ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তফসিল অনুযায়ী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাই।

নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ভোট গ্রহণের জন্য ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে।

মনোনয়নপত্র সংগ্রহের নির্ধারিত সময় শেষ হওয়ার আগের দিন সংগঠনের সভাপতি শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নেতৃত্বে প্যানেল ঘোষণা করা হলো। আর এজিএস পদে প্রতিদ্বন্দ্বিতাকারী সাদ্দাম হোসেন সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

ডাকসুতে মোট ২৫টি পদে নির্বাচন হবে। এ ছাড়া বাকি ২২টি পদেও ছাত্রলীগের প্যানেল থেকে মনোনীতদের নাম ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বি এম লিপি আক্তার ও আন্তর্জাতিক সম্পাদক পদে শাহরিমা তানজিনা অর্নি লড়বেন ছাত্রলীগের প্যানেল থেকে।

এ ছাড়া সাহিত্য সম্পাদক পদে মাঝহারুল কবির শয়ন, সাংস্কৃতিক সম্পাদক হিসেবে শামস-ই-নোমান, ক্রীড়া সম্পাদক পদে শাকিল আহামদ তানভীর, ছাত্র পরিবহন সম্পাদকে রাকিব হাওলাদার, সমাজসেবায় আজিজুল হক সরকার প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বাকি ১৩টি পদ সদস্য। সদস্যপদে লড়বেন চিবল সাংমা, নজরুল ইসলাম, রাকিবুল হাসান, রাকিবুল ইসলাম ঐতিহ্য, তানভীর হাসান সৈকত, রাইসা নাসের, সাবরিনা ইতি, ইশাত কাসফিয়া ইরা, নিপু ইসলাম তন্বী, হাইদার মোহাম্মদ জিতু, তিলোত্তমা শিকদার, জুলফিকার আলম রাসেল এবং মাহমুদুল হাসান।