ডাকসু : প্রথম দিন ২৮ জন মনোনয়নপত্র নিয়েছেন

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হয় মনোনয়নপত্র বিতরণ। আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই কার্যক্রম চলবে।

প্রথম দিনে স্বতন্ত্রভাবে মনোনয়নপত্র সংগ্রহ করেন ২৮ জন। তবে বিশ্ববিদ্যালয়ের সক্রিয় ছাত্রসংগঠনগুলোর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এদিকে, ‘ভোটকেন্দ্র হলে’ করার প্রতিবাদে যখন সরকারবিরোধী ছাত্র সংগঠনগুলো আন্দোলন অব্যাহত রেখেছে, তখনই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রুটে চলাচলকারী বাসগুলোর কমিটি সরকারদলীয় ছাত্রসংগঠন ছাত্রলীগের সঙ্গে কণ্ঠ মিলিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল কর্তৃপক্ষ থেকে জানা যায়, ডাকসু নির্বাচনে ব্যক্তিগতভাবে প্রথম দিনে ২৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মাস্টারদা সূর্য সেন হল থেকে পাঁচজন, শহীদ সার্জেন্ট জহরুল হক হল থেকে পাঁচজন, হাজী মুহম্মদ মুহসীন হল থেকে চারজন, শামসুন্নাহার হল থেকে দুজন, সলিমুল্লাহ মুসলিম হল থেকে দুজন, বিজয় একাত্তর হল থেকে একজন, সুফিয়া কামাল হল থেকে একজন, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল থেকে পাঁচজন, অমর একুশে হল থেকে একজন, জগন্নাথ হল থেকে একজন ও রোকেয়া হল থেকে একজন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

অন্যদিকে ফজলুল হক মুসলিম হল, স্যার এ এফ রহমান হল, ড. মুহম্মদ শহীদুল্লাহ হল, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হল ও কুয়েত মৈত্রী হল থেকে এখন পর্যন্ত কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কার্যক্রম চলবে। বিশ্ববিদ্যালয়ের হল প্রাধ্যক্ষের কার্যালয় থেকে এই মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।