ডাকসুতে ছাত্রদলকে অযোগ্য ঘোষণা করার দাবি

Looks like you've blocked notifications!
চার দফা দাবিতে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দেয়। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রদলকে অযোগ্য ঘোষণাসহ চার দফা দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদ। এসব দাবি নিয়ে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপিও দিয়েছে সংগঠনটি।

মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের দাবিগুলোর মধ্যে রয়েছে- ডাকসু নির্বাচনে প্রতিটি হল সংসদে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদ সংযোজন করা; ছাত্রশিবিরকে নিয়ে সম্প্রতি মধুর ক্যান্টিনে প্রবেশ করার অপরাধে ছাত্রদলকে ডাকসু নির্বাচনে অযোগ্য ঘোষণা করা; ফেসবুকের ‘কোটা সংস্কার চাই’ পেজের অ্যাডমিন, মডারেটর এবং মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের কটূক্তিকারীদের ছাত্রত্ব বাতিল করে দ্রুত আইনের আওতায় এনে বিচার করা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলাকারী, গুজব সৃষ্টিকারী ও উসকানিদাতাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যুগ্ম সাধারণ সম্পাদক সনেট মাহমুদ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে মূল্যবোধ ও প্রগতির ধারক বাহক। এখানে যদি কেউ প্রতিক্রিয়াশীল গোষ্ঠী নিয়ে মধুর ক্যান্টিনে আসে তা আমরা বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কখনই মেনে নেব না। এটা আমাদের এই বিদ্যাপীঠের সব ছাত্রছাত্রীর বিকাশের পরিপন্থী বলে মনে করি।