ডাকসু নির্বাচন

পূর্ণাঙ্গ প্যানেলে লড়তে চায় ‘মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড’

Looks like you've blocked notifications!

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। তারা শর্ত দিয়েছেন, ছাত্রলীগ যদি কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে জোট করে তবে তারা আলাদা প্যানেলে নির্বাচন করবেন।

আজ শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল ও সাধারণ সম্পাদক মো. আল মামুন। তাঁরা আগামীকাল রোববার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে তাঁদের অবস্থান জানাবেন বলেও জানান।

আমিনুল ইসলাম বুলবুল বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি জায়গা মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত। অসংখ্য শিক্ষক এবং প্রায় ছয় হাজার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানেরা এই বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করে। আমরা ডাকসু নির্বাচনে জয়ী হয়ে এই বিশ্ববিদ্যালয়কে মুক্তিযুদ্ধের চেতনা দিয়েই গড়ে তুলতে চাই।’

ছাত্রলীগের সাবেক প্রভাবশালী এই নেতা বলেন, ‘ঢাবিতে ছাত্র-ছাত্রীদের মধ্যে ছয়জনে একজন ছাত্রলীগের নেতা-এমন একটি নিউজ হয়েছিল কিছুদিন আগে। এতে আমি অবাক হইনি, কারণ সে সময় ঢাবির এক ছাত্রলীগ নেতা কেন্দ্রের অন্য এক নেতাকে উদ্দেশ্য করে বলেছিলেন, ফারাক্কা বন্ধ করুন।’

ডাকসু নির্বাচনে ছাত্রলীগ মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কারো সাথে আঁতাত করে নির্বাচনে জিততে চায় বলে সন্দেহ প্রকাশ করেন সাবেক এ ছাত্রলীগ নেতা। তিনি জানান এজন্য ডাকসুতে 'মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী'দের প্রবেশ বন্ধে তিনি মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মরা মুক্তিযুদ্ধের একটি প্যানেল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।