Beta

প্রথমবারের মতো সমাবর্তন করতে যাচ্ছে জবি

১৪ জানুয়ারি ২০১৯, ১১:১১

জবি সংবাদদাতা
জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

অবশেষে প্রথমবারের মতো সমাবর্তন করতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। চলতি বছরের অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহে এই সমাবর্তনের পরিকল্পনা নিয়েছে বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন কমিটি। রোববার বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন কমিটির অনুষ্ঠিত চতুর্থ সভার কার্যবিবরণীতে প্রথম সমাবর্তন আয়োজনের কথা উল্লেখ করা হয়।

পুরান ঢাকার ধূপখোলা মাঠে এই সমাবর্তনের আয়োজন করা হবে বলে প্রাথমিকভাবে জানিয়েছে তারা। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের সর্মাবতন কমিটি সূত্রে জানা গেছে, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে সমাবর্তন আয়োজনের বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

তবে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ সময় দিলে চূড়ান্তভাবে সমাবর্তনের তরিখ ঘোষণা করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সমাবর্তন কমিটির চতুর্থ সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, ২০০৫-০৬ সেশন থেকে ২০১১-১২ সেশনের শিক্ষার্থীরা সমাবর্তনে অংশ নিতে পারবেন। ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে। রেজিস্ট্রেশন ফি ধার্য করা হয়েছে দুই হাজার ৫০০ টাকা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement