Beta

নাচে গানে মেতে উঠল চাইল্ড হ্যাভেন স্কুল

১৪ জানুয়ারি ২০১৯, ০৯:৫৪ | আপডেট: ১৪ জানুয়ারি ২০১৯, ১০:৪১

নিজস্ব প্রতিবেদক
রাজধানী উত্তরার ৪ নম্বর সেক্টরের মাঠে চাইল্ড হ্যাভেন স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্লে শ্রেণির শিক্ষার্থীদের দলীয় নৃত্য। ছবি : সংগৃহীত

বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হলো রাজধানীর উত্তরার চাইল্ড হ্যাভেন স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান। গতকাল রোববার উত্তরার ৪ নম্বর সেক্টরের মাঠে এই অনুষ্ঠান হয়।

‘বিজয়ের গৌরবে’ এই স্লোগান নিয়ে অনুষ্ঠান শুরু হয় সকাল ৯টায়। একটানা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন স্কুলের অধ্যক্ষ অধ্যাপক মঞ্জুরুল ইসলাম।

গত বছরের ১২ ডিসেম্বর এই অনুষ্ঠান হওয়ার কথা থাকলেও জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা চলায় নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন কারণে সেদিন অনুষ্ঠান হয়নি। নানা রঙে রঙিন হয়ে সেই অনুষ্ঠান হয় গতকাল।

রাজধানী উত্তরার ৪ নম্বর সেক্টরের মাঠে চাইল্ড হ্যাভেন স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে নার্সারি শ্রেণির শিক্ষার্থীদের দলীয় নৃত্য। ছবি : সংগৃহীত

অনুষ্ঠানে অংশ নিতে শীতকে উপেক্ষা করে সকাল থেকে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা তাদের নির্ধারিত বর্ণিল পোশাকে ৪ নম্বর সেক্টরের মাঠে উপস্থিত হয়।   

‘একতারা তুই দেশের কথা বল আমারে বল’ দেশাত্ববোধক গানটির তালে দলীয় নৃত্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির ছয়জন শিক্ষার্থী এতে অংশ নেয়। এরপর তৃতীয় শ্রেণির শিক্ষার্থীরা পরিবেশন করে ‘সোনা সোনা লোকে বলে সোনা’ গানটি। এভাবে একের পর এক নাচ ও গানে মেতে ওঠে অনুষ্ঠানে উপস্থিত দর্শক-শ্রোতারা। অনুষ্ঠানে সবচেয়ে আকর্ষণীয় ছিল প্লে শ্রেণির খুদে শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘গাও হেলানি দিয়া নাচ রে গোলাপি’ গানের তালে তালে নাচের অংশটি।

রাজধানী উত্তরার ৪ নম্বর সেক্টরের মাঠে চাইল্ড হ্যাভেন স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে নার্সারি শ্রেণির শিক্ষার্থীদের দলীয় সংগীত। ছবি : সংগৃহীত

প্লে থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা একের পর এক দলীয় সংগীত, দলীয় নৃত্য ও একক নৃত্য পরিবেশন করে। কবি শামসুর রাহমানের ‘বাঁচতে দাও’ কবিতা আবৃত্তি করে ষষ্ঠ শ্রেণির বাংলা ও ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীরা। অনুষ্ঠানে ‘খেলাধুলার বাংলাদেশ’ গানের সুরে সুরে ফ্যাশন শোতে অংশ নেয় ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির ছাত্রছাত্রীরা। সবশেষে স্কুলের এক শিক্ষিকার গাওয়া ‘বন্ধু তিনদিন তোর বাড়িত গেলাম’ গানের সঙ্গে সঙ্গে নেচে ওঠে শিক্ষার্থী ও অন্য শিক্ষিকারা।

রাজধানী উত্তরার ৪ নম্বর সেক্টরের মাঠে চাইল্ড হ্যাভেন স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের ফ্যাশন শো। ছবি : সংগৃহীত

এরপর স্কুলের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী ও শিক্ষিকাদের সঙ্গে দলীয় ছবিতে অংশ নেন স্কুলের অধ্যক্ষ অধ্যাপক মঞ্জুরুল ইসলাম।

অধ্যাপক মঞ্জুরুল ইসলাম বলেন, চাইল্ড হ্যাভেন স্কুল থেকে বরাবরের মতো এবারও প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় সবচেয়ে ভালো ফলাফল হয়েছে। এজন্য তিনি স্কুলের ছাত্রছাত্রী, তাদের অভিভাবক ও শিক্ষিকাদের ধন্যবাদ জানান। ভবিষ্যতের শিক্ষার্থীদের পড়াশুনার মান ধরে রাখতে তিনি সবার সহযোগিতা চান।

রাজধানী উত্তরার ৪ নম্বর সেক্টরের মাঠে চাইল্ড হ্যাভেন স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষিকাদের সঙ্গে অধ্যক্ষ অধ্যাপক মঞ্জুরুল ইসলাম। ছবি : সংগৃহীত

তীব্র শীত উপেক্ষা করে শিশু শিক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করায় অধ্যক্ষ তাদের সবাইকে ধন্যবাদ জানান। ভবিষ্যতে অভিভাবক ও শিক্ষার্থীদের সহযোগিতা পেলে এ রকম অনুষ্ঠান আরো করার প্রতিশ্রুতি দেন তিনি।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement