Beta

ডুয়েটের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা কাল

০৪ নভেম্বর ২০১৮, ১৮:২৭

অনলাইন ডেস্ক

গাজীপুরে অবস্থিত ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে আগামীকাল সোমবার প্রথম শিফটে সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টায় পুরকৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ, স্থাপত্য বিভাগ ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা নেওয়া হবে।

দ্বিতীয় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা চলবে। তৃতীয় শিফটে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ এবং ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।

ডুয়েটের প্রকাশনা ও তথ্য কর্মকর্তার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ বছর আটটি বিভাগে ৬৫৪টি (কোটাসহ) আসনের বিপরীতে মোট ১২ হাজার ১১৬ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছেন প্রায় ১৯ জন পরীক্ষার্থী।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, যাচাই-বাছাই শেষে বিভাগওয়ারি হিসেবে প্রথম শিফটে পুরকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ২ হাজার ৬৩৩ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬২টি আসনের বিপরীতে ৫৮২ জন, স্থাপত্য বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৪৬৩ জন ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৫০৬ জন শিক্ষার্থী অংশ নেবেন। দ্বিতীয় শিফটে যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ২০৭৮ জন ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি আসনের বিপরীতে এক হাজার ৭৫৪ জন এবং তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে দুই হাজার ৮১৪ জন ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১২৭৯ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেবে।

ভর্তি বিষয়ক যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.duetbd.org) পাওয়া যাবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement