Beta

কোটা বাতিলের সুপারিশের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

২৬ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৪

রাবি সংবাদদাতা
কোটা বাতিলের সুপারিশের প্রতিবাদে আজ বুধবার মানববন্ধন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। ছবি : এনটিভি

প্রথম ও দ্বিতীয় শ্রেণির (নবম থেকে ১৩তম গ্রেড) সরকারি চাকরিতে কোটা বাতিলের যে সুপারিশ করা হয়েছে তার প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। আজ বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ে ফটকে আয়োজিত মানববন্ধনে তারা এ প্রতিবাদ জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, কোটা কারো দান নয়, এটা বঙ্গবন্ধু কর্তৃক মুক্তিযোদ্ধাদের উপহার। সরকারি চাকরিতে কোটা বাতিল করতে হলে সব শ্রেণিতে বাতিল করতে হবে। কেবল প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে কোটা বাতিলের সুপারিশের মধ্য দিয়ে এ দেশের মুক্তিযোদ্ধাদের অবমাননা করা হয়েছে। মুক্তিযোদ্ধারা এ দেশের প্রথম শ্রেণির নাগরিক। কিন্তু তৃতীয় ও চতুর্থ শ্রেণির চাকরিতে কোটা রেখে দেওয়ার সুপারিশ মুক্তিযোদ্ধাদের মর্যাদাকে ক্ষুণ্ণ করেছে। সরকারি আমলাদের প্রথম ও দ্বিতীয় শ্রেণির কোটা বাতিলের সুপারিশকে তারা প্রত্যাখ্যান করছে।

কোটা বাতিলের সুপারিশের প্রতিবাদে আজ বুধবার মানববন্ধন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। ছবি : এনটিভি

মানববন্ধনে মুক্তিযোদ্ধাদের সন্তান সমন্বয় পরিষদ রাজশাহী জেলা শাখার আহ্বায়ক সাফকাত মঞ্জুর বিপ্লব, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের রাবি শাখা সভাপতি তারিকুল হাসান, সাধারণ সম্পাদক ধীরাজ চন্দ্র রায়, কার্যনির্বাহী সদস্য মনির হোসেন, অমর শুভ, খাইরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ১৭ সেপ্টেম্বর কোটা সংস্কারে সরকারের গঠন করা পর্যালোচনা কমিটি প্রধানমন্ত্রীর কাছে এক সুপারিশ করে। সেখানে নবম থেকে ১৩তম গ্রেডের (প্রথম ও দ্বিতীয় শ্রেণি) সরকারি চাকরিতে কোনো কোটা না রাখার সুপারিশ করা হয়। প্রতিবেদনে কমিটি নবম থেকে ১৩তম গ্রেডের সব পদে মেধার ভিত্তিতে নিয়োগের সুপারিশ করে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement