Beta

ঢাবির ‘খ’ ইউনিটে পাসের হার ১৪ শতাংশ

২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫৪

ঢাবি সংবাদদাতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ১৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন।

আজ মঙ্গলবার দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ, কলা অনুষদের ডিন, ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. আবু. মো. দেলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বছর ‘খ’ ইউনিটে দুই হাজার ৩৭৮টি আসনের জন্য ৩৫ হাজার ৭২৬ জন আবেদন করলেও পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৩৩ হাজার ৮৯৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে পাস করেছেন চার হাজার ৭৪৭ জন। আর অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ২৯ হাজার ১৫০ জন।

পাসকৃত শিক্ষার্থীরা আগামী ২৬ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে ১০ অক্টোবর বিকেল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে পারবেন।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে এবং তা যথাযথভাবে পূরণ করে ডিন কার্যালয়ে জমা দিতে হবে। একই সময়ের মধ্যে ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

‘খ’ ইউনিটের বিষয় মনোনয়নের সাক্ষাৎকার আগামী ২১ অক্টোবর থেকে শুরু হবে।

পরীক্ষার বিস্তারিত ফল এবং ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে admission.eis.du.ac.bd জানা যাবে। এ ছাড়া  DU KHA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে  send করে ফিরতি SMS-এ ভর্তিচ্ছুরা তার ফল জানতে পারবেন।

এর আগে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৬৯টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement