Beta

ঢাকা বিশ্ববিদ্যালয়ে জলাবদ্ধতা নিরসনে ছাত্রলীগ

১১ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৫ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৭

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা
ছাত্রলীগের নেতাকর্মীরা আজ মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবন ও মলচত্বর এলাকায় জলাবদ্ধতা নিরসনে কাজ করেন। ছবি : এনটিভি

অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা তৈরি হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায়। এতে চলাচলে ভোগান্তিতে পড়েন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দীর্ঘ দিনের এই জলাবদ্ধতা নিরসনে কাজ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার বিকেলে সেই কাজে হাত লাগান ছাত্রলীগের নেতাকর্মীরা।

জানা যায়, বিকেলে বৃষ্টি হওয়ায় বিশ্ববিদ্যালয়ের মলচত্বর এবং কলাভবনের প্রক্টর অফিস ও পেছনের গেইটে জলাবদ্ধতা তৈরি হয়। এর ফলে যাতায়াতে দুর্ভোগ পোহাতে হয় শিক্ষার্থীদের। এই দুর্ভোগ লাঘব করতে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের নেতৃত্বে অর্ধশত নেতাকর্মী জলাবদ্ধতা নিরসন কাজে অংশ নেন।

ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, জলাবদ্ধতার সমস্যাটি অনেকদিনের হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সমাধান করে না। আজ বিকেলে বৃষ্টি হলে মলচত্বর ও কলাভবন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এটি ছাত্রলীগের নেতাকর্মীদের নজরে এলে তাঁরা বিষয়টির সমাধান করেন।

জলাবদ্ধতা নিরসন প্রসঙ্গে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রচার বিষয়ক সাবেক উপসম্পাদক নজরুল ইসলাম বলেন, কলাভবন এলাকায় বৃষ্টি হলেই জলাবদ্ধতা তৈরি হয়। এতে শিক্ষার্থীদের সমস্যার মধ্যে পড়তে হয়। তিনি ক্যাম্পাসের বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দূর করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান।

জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস এনটিভি অনলাইনকে বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় ভালো রাখার দায়িত্ব আমাদেরই। আমরা কলাভবন ও মলচত্বর এলাকায় জলাবদ্ধতা দেখে আজকে এ উদ্যোগ নিয়েছি।

জলাবদ্ধতা নিরসনে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বরত কর্মকর্তারা সক্রিয় নয় বলে অভিযোগ করেন সঞ্জিত। তিনি বলেন, আমরা আগামী পরশুদিনের মধ্যে প্রশাসনের সঙ্গে কথা বলব। এই সমস্যা সমাধানে সবাইকে এগিয়ে আসতে হবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement