Beta

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে নির্বাচনবিষয়ক সাংবাদিকতা নিয়ে কর্মশালা

১৯ জুলাই ২০১৮, ২১:০৩ | আপডেট: ১৯ জুলাই ২০১৮, ২২:১৯

নিজস্ব প্রতিবেদক
স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে নির্বাচনবিষয়ক সাংবাদিকতা নিয়ে কর্মশালার আয়োজন করা হয়। ছবি : সংগৃহীত

রাজধানীর স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে নির্বাচনবিষয়ক সাংবাদিকতা নিয়ে কর্মশালা। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সংবাদপত্র ও টেলিভিশনে নির্বাচনবিষয়ক সাংবাদিকতার চ্যালেঞ্জ ও প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়। জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্ট্যাডিজের শিক্ষার্থীরা ওই কর্মশালায় অংশ নেন।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর সাংবাদিক তানভীর সোহেল এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের সাংবাদিক শারমিন ইব্রাহিম। উভয়ে নির্বাচনের সময় সংবাদ সংগ্রহের ধরন, সংবাদ সংগ্রহের বিভিন্ন খুঁটিনাটি দিক নিয়ে আলোচনা করেন।

কর্মশালায় তাঁরা বলেন, ‘দিন দিন নির্বাচনবিষয় সাংবাদিকতায় চ্যালেঞ্জ বাড়ছে। তাই এসব মোকাবিলায় আগামী দিনের সাংবাদিকদের দীর্ঘমেয়াদে প্রস্তুতি নিতে হবে।’ এ ছাড়া নির্বাচনী আইন ও বিধিসমূহ সম্পর্কে ভালো ধারণা রাখার পরামর্শ দেন প্রশিক্ষকরা।

কর্মশালায় বক্তব্য দেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্ট্যাডিজের চেয়ারম্যান অধ্যাপক কাজী আবদুল মান্নান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের সহকারী অধ্যাপক মো. মোশাররফ হোসেন।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement