Beta

ঢাবিতে খুব শিগগিরই চৌকি বসাবেন উপাচার্য

১০ জুলাই ২০১৮, ২০:০৩ | আপডেট: ১০ জুলাই ২০১৮, ২১:৪৪

নিজস্ব প্রতিবেদক
আজ মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। ছবি : এনটিভি

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রাঙ্গণের বিভিন্ন জায়গায় খুব শিগগিরই নিরাপত্তা চৌকি বসানো হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। আজ মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কোনোভাবেই বহিরাগতদের বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অযথা ঘোরাঘুরি বা কার্যক্রম চালাতে দেওয়া হবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন উপাচার্য। আর এটি নিশ্চিত করতেই এই চৌকি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে তিনি জানান।

ড. আখতারুজ্জামান বলেন, ‘আমাদের শিক্ষার্থীদের এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সাধারণ জীবন বিঘ্নিত হয়। বহিরাগতরা কোনোক্রমে এখানে তাদের অযথা অবস্থান সেটি কাম্য না। এখানে বহু মানুষ এসে, এই জায়গাটিকে নষ্ট করবে, এটি করতে দেওয়া যায় না। আমরা শিগগিরই কিছুই চৌকিও হয়তো বসাব, যাতে এই ভ্রাম্যমাণ লোকেরা, ভ্রাম্যমাণ মানুষ এবং অন্য কোনো গোষ্ঠী এসে হঠাৎ করে এখানে এসে, যেমন সম্প্রতি ওই যে দেখা গেল, বাহিরের লোক এখানে এসে মাইক নিয়ে বিরাট আওয়াজ তুলে আমাদের শিক্ষা পরিবেশকে বিনষ্ট করল। এই বিষয়গুলোকে আমরা কোনোক্রমেই বরদাস্ত করব না।’

এদিকে, আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র মাসুদ রানার ওপর নির্মম হামলার প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থীরা। সকালে অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন থেকে তারা এ প্রতিবাদ জানায়।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement