Beta

দুই বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকের ওপর হামলা, রাবিসাসের নিন্দা

০৯ জুলাই ২০১৮, ২৩:১৯

রাবি সংবাদদাতা

পেশাগত দায়িত্ব পালনকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মরত সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একই সঙ্গে দ্রুততম সময়ের মধ্যে হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন রাবিসাসের নেতৃবৃন্দ।

সোমবার দুপুরে সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, দেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ক্যাম্পাসগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ভূমিকা প্রশংসনীয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার সাংবাদিক মারধর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত ও প্রকাশ্যে হুমকি দেওয়ার ঘটনাকে ঘৃণ্য এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার ক্ষেত্রে অন্তরায় উল্লেখ করে অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান।

রোববার জবিতে নিপীড়নবিরোধী প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিলে অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়। এ সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে জবি সাংবাদিক সমিতির চার সদস্য হামলার শিকার হন। এর মধ্যে আহত অবস্থায় সমকালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি লতিফুল ইসলাম ও আমার সংবাদের আসলাম অর্ককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া ওই দিন বিকেলে চবি ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলন চলাকালে পেশাগত দায়িত্ব পালনকালে চবি সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সদস্য ও জাগোনিউজ২৪-এর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আব্দুল্লাহ রাকিবকে শারীরিকভাবে লাঞ্ছনা করেন আজাদ হোসেন সাব্বির। ছাত্রলীগকর্মী সাব্বির বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র। পরে এই ঘটনার জেরে আব্দুল্লাহ রাকিবকে প্রকাশ্যে জবাই করে হত্যার হুমকি দেন চবি ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক (বহিষ্কৃত) মিজানুর রহমান বিপুল।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement