Beta

রুফটপ সোলার প্রকল্প স্থাপনে বিটপি গ্রুপের সঙ্গে ওমেরার চুক্তি

১০ অক্টোবর ২০১৯, ১৫:২৫

অনলাইন ডেস্ক

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়িক প্রতিষ্ঠান ইস্ট কোস্ট গ্রুপের সহযোগী সংগঠন ওমেরা রিনিউঅ্যাবল এনার্জি লিমিটেড ও বিটপি গ্রুপের তারাশিমা অ্যাপারেলস লিমিটেডের মধ্যে ২ দশমিক ৬ মেগাওয়াট রুফটপ সোলার প্রকল্প স্থাপনে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

প্রকল্পটি বাস্তবায়িত হলে এটিই হবে দেশের সর্ববৃহৎ রুফটপ সোলার স্থাপনা। গতকাল বুধবার রাতে রাজধানীর গুলশানে ইস্ট কোস্ট সেন্টারে এ সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়।

ওমেরা রিনিউঅ্যাবল এনার্জি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তানজিল চৌধুরী ও বিটপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিরান আলী এ সমঝোতা চুক্তিটি স্বাক্ষর করেন।

এ সময় ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান আজম জে চৌধুরী ও প্রতিষ্ঠান  দুটির  ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২০২১ সালের মধ্যে শতকরা ১০ ভাগ বিদ্যুৎ সোলার প্রকল্প থেকে সংগ্রহ করার জন্য সরকারের লক্ষ্যমাত্রা পূরণে ওমেরা এ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে। ওমেরা সোলার ২০২১ সালের মধ্যে ২০০ মেগাওয়াট সৌরবিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মিরান আলী বলেন, ‘বেসরকারি খাতের দুটি বড় প্রতিষ্ঠানের এ চুক্তি দেশের জ্বালানি খাতে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে। আমরা অন্যদের সঙ্গেও কথা বলেছি, কিন্তু পেশাগত দিক ও জ্বালানি খাতে পূর্ববর্তী অবদান বিবেচনায় রেখে ওমেরার সঙ্গে চুক্তি করার সিদ্ধান্ত নিয়েছে বিটপি।’

Advertisement