Beta

ওয়ালটনের উদ্ভাবন

স্পর্শে চলবে টিভি, মিলবে ঢাকা বাণিজ্য মেলায়

২৮ ডিসেম্বর ২০১৭, ২০:২৮

নিজস্ব প্রতিবেদক
ওয়ালটন উদ্ভাবিত বড় পর্দার মাল্টিটাচ কম্পো-টিভির পরিচিতি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। ছবি : ওয়ালটন

হাতের স্পর্শেই নিয়ন্ত্রণ করা যাবে টেলিভিশন। আর তা পাওয়া যাবে বাংলাদেশেই। দেশে প্রথমবারের মতো এ ধরনের টেলিভিশন তৈরি করেছে ওয়ালটন। টিভির আনন্দ নেওয়ার পাশাপাশি ওই টিভিতে থাকছে ভাইবার, ফেসবুক চালানোর সুবিধা। ব্যবহার করা যাবে বিভিন্ন অ্যাপ!

ওয়ালটন উদ্ভাবন করেছে মাল্টি-টাচ সুবিধাসংবলিত বড় পর্দার কম্পো টিভি। বড় পর্দায় হাতের স্পর্শেই নিয়ন্ত্রণ করা যাবে সব ‘ফাংশন।’ আসছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাতেই ওয়ালটনের শোরুমে দেখা মিলবে ওই টিভির।

নতুন এই উদ্ভাবনী প্রযুক্তিকে পরিচিত করিয়ে দিতে ওয়ালটন গতকাল বুধবার রাজধানীর বসুন্ধরায় ওয়ালটন করপোরেট অফিসের সম্মেলন কক্ষে ‘ইনট্রোডিউসিং অ্যান্ড ডিজাইন অ্যাওয়ার্ড-২০১৭’ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে দেশের টেলিভিশন খাতে উদ্ভাবনী ও অসাধারণ ডিজাইনের টেলিভিশন নিয়ে আসায় প্রতিষ্ঠানের গবেষণা ও উন্নয়ন বিভাগকে (আরএন্ডডি) ‘ডিজাইন অ্যাওয়ার্ড-২০১৭’ এর ক্রেস্ট দেয় ওয়ালটন কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে ওয়ালটনের অতিরিক্ত পরিচালক এবং টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তফা নাহিদ হোসেন কম্পো-টিভির স্পেশাল কারিগরি ও মেকানিক্যাল দিকগুলো তুলে ধরেন। বাংলাদেশে বড় পর্দার মাল্টিটাচ কম্পো-টিভি ওয়ালটনই প্রথম তৈরি করেছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরএন্ডডি বিভাগের অ্যাডিশনাল ডিরেক্টর ফরহাদ হাসান মামনুন জানান, নতুন প্রযুক্তির এই টেলিভিশনে রয়েছে উচ্চ ক্ষমতাসম্পন্ন কোয়াডকোর প্রসেসর। এ ছাড়া মাল্টিটাস্কিং-এর জন্য রয়েছে ১ জিবি র‌্যাম, ৪ জিবি রম ও অ্যাডিশনাল গ্রাফিকস। গ্রাহকরা চাইলে এক্সটারনাল এসডি কার্ডের মাধ্যমে সংরক্ষণ ক্ষমতা আরো বাড়াতে পারবেন। ওয়ালটনের এই নতুন টিভিতে আরো থাকবে বিভিন্ন জনপ্রিয় টিভি অ্যাপ স্টোর, যেখান থেকে গ্রাহকরা তাদের পছন্দমতো অসংখ্য অ্যাপ ডাউনলোড করতে পারবেন।

ফরহাদ হাসান আরো বলেন, ‘টেলিভিশনটির অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছে টাচ কন্ট্রোল ক্যাবল টিভির সুবিধা। টিভির বিল্ট-ইন ওয়াইফাই এ ইন্টারনেট কানেকশনের মাধ্যমে গ্রাহকরা অনায়াসেই বিভিন্ন সোশ্যাল, কমিউনিকেশন, বিজনেস অর্থাৎ এন্টারটেইনমেন্ট অ্যাপস যেমন ফেসবুক, ভাইবার ইত্যাদি চালাতে পারবেন।’

এই নতুন প্রযুক্তির টেলিভিশনের উদ্ভাবন ওয়ালটনের জন্য এক বিশাল মাইলফলক হিসেবে উল্লেখ করেন ওয়ালটন প্লাজা সেলস অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগের চিফ মার্কেটিং অফিসার মো. নিয়ামুল হক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং) এমদাদুল হক সরকার, অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর ড. মো. সাখাওয়াৎ হোসেন, টেলিভিশন আরএন্ডডি বিভাগের অ্যাডিশনাল ডিরেক্টর ফরহাদ হাসান মামনুন ও হাবিব ইফতেখার আলম, আরএন্ডডি (ইলেকট্রনিকস) বিভাগের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. সাজেদুর রহমান, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মারুফ হাসান, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌসসহ ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গ্রাহকদের বিশেষ প্রযুক্তির এই টেলিভিশন সম্পর্কে ধারণা দিতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়ালটন প্যাভিলিয়নে এটি প্রদর্শন করা হবে বলেও জানান বক্তারা। তাঁরা জানান, নতুন বছরের শুরুতে গ্রাহকদের নতুন কিছু উপহার দিতেই ওয়ালটনের এই উদ্যোগ।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement