Beta

গ্রাহক ভোগান্তি

মোবাইলে প্যাকেজের অনুমতি নিতে হবে

২০ নভেম্বর ২০১৬, ২০:৫৯ | আপডেট: ২০ নভেম্বর ২০১৬, ২১:১৯

অনলাইন ডেস্ক

মোবাইল ফোনে সেবার নামে ‘গ্রাহক ভোগান্তির কৌশল রোধে’ ভয়েস ও ইন্টারনেট প্যাকেজে বিশৃঙ্খলা বন্ধের উদ্যোগ নিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ (পিডিটি)। 

এরই মধ্যে যেকোনো প্যাকেজের অটো নবায়ন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছে পিডিটি। 

পিডিটির সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী বাসসকে বলেন, ‘গ্রাহকদের স্বার্থরক্ষায় সম্প্রতি প্রতিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে এ সম্পর্কিত কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা যেকোনো রকম আর্থিক ক্ষতির হাত থেকে গ্রাহকদের স্বস্তি দিতে ভয়েস ও ইন্টারনেট প্যাকেজের অটো নবায়ন বন্ধের নির্দেশ দিয়েছি।’

এ ছাড়া যেকোনো প্যাকেজের জন্য অপারেটরদের মন্ত্রণালয়ের কাছ থেকে আগাম অনুমতি নিতে হবে। এ ক্ষেত্রে পিডিটি বিদ্যমান ভয়েস ও ইন্টারনেট প্যাকেজের সংখ্যা জানাতে বিটিআরসিকে চিঠিও দিয়েছে।

পিডিটির একজন কর্মকর্তা জানান, প্যাকেজের সংখ্যা নির্ধারণে বিটিআরসিকে চিঠি দেওয়া হয়েছে। কারণ অপারেটররা অনেক প্যাকেজ দিচ্ছে, যা বিভ্রান্তি ও ভোগান্তির সৃষ্টি করছে। বিটিআরসির কাছ থেকে প্যাকেজের সংখ্যা সম্পর্কে জানতে পারলে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

এই চিঠি সম্পর্কে জানতে চাওয়া হলে পিডিটির সচিব ফয়জুর রহমান বলেন, ‘আমরা এখনো এর জবাব পাইনি। আশা করছি শিগগির তা পাব।’

পিডিটি এই চিঠিতে বিদ্যমান প্যাকেজের মোট সংখ্যা, অননুমোদিত প্যাকেজ, অটো নবায়ন প্যাকেজ ও প্যাকেজগুলোর কারণে গ্রাহক ভোগান্তির বিষয়েও জানতে চেয়েছে।

এ দিকে বিটিআরসি গ্রাহকদের অভিযোগ ও ভোগান্তির কথা শুনতে আগামী ২২ নভেম্বর এক অনুষ্ঠানের আয়োজন করবে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement