Beta

অ্যাপেক্স ট্যানারির ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

১৭ আগস্ট ২০১৬, ১১:৩৯

নিজস্ব সংবাদদাতা

পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের প্রতিষ্ঠান অ্যাপেক্স ট্যানারির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির পর্ষদ ২০১৬ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। এ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পাঁচ টাকা ৯৭ পয়সা।

আগামী ২ অক্টোবর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ঘোষিত লভ্যাংশের বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেওয়া হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ৮ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

২০১৫ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরে অ্যাপেক্স ট্যানারির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। ওই হিসাব বছরে এর শেয়ারপ্রতি আয় ছিল ছয় টাকা ২৫ পয়সা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছিল ৭৩ টাকা ৪৮ পয়সা।

১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় অ্যাপেক্স ট্যানারি। প্রতিষ্ঠানটির মোট শেয়ারের মধ্যে ৫২ শতাংশ উদ্যোক্তা-পরিচালক ও ৪৮ শতাংশ সাধারণ বিনিয়োগকারীর কাছে রয়েছে।

‘এ’ ক্যাটাগরির কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। এর পরিশোধিত মূলধন ১৫ কোটি ২০ লাখ টাকা। রিজার্ভ আছে ৫৪ কোটি ২০ লাখ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে গতকাল মঙ্গলবার দিনভর এ কোম্পানির শেয়ার সর্বনিম্ন ১৪২ টাকা ৫০ পয়সা ও সর্বোচ্চ ১৫৪ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়। সর্বশেষ লেনদেন হয় ১৫৩ টাকায়, যা সমন্বয় শেষে দাঁড়ায় ১৫৩ টাকা ৭০ পয়সা।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement