Beta

৭০ শতাংশ লভ্যাংশ দেবে জেমিনি সি ফুড

১৭ আগস্ট ২০১৬, ১১:৩০

নিজস্ব সংবাদদাতা

পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি জেমিনি সি ফুডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫০ শতাংশ বোনাস ও ২০ শতাংশ নগদ। গতকাল মঙ্গলবার কোম্পানির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কোম্পানির পর্ষদ ২০১৬ সালের ৩০ জুন শেষ হওয়া হিসাব বছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। এ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ টাকা ৭১ পয়সা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১ টাকা ৪৫ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, গত ১০ জুলাই এ কোম্পানির শেয়ারের দর ছিল ৯০০ টাকা। ৩ আগস্ট তা বেড়ে এক হাজার ২৫৫ টাকায় দাঁড়ায়। অর্থাৎ ২০ কার্যদিবসে শেয়ারটির দর বেড়েছে ৩৫৫ টাকা বা ২৮ দশমিক ২৮ শতাংশ। দাম বাড়ার কারণ জানতে ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ কোম্পানিটিকে নোটিশ দেয়। জবাবে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়, এ শেয়ারের দাম বাড়ায় কোনো সংবেদনশীল তথ্য নেই।

জেমিনি সি ফুড ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৭৮ দশমিক ৫৪ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীর ৫ দশমিক ৩১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ১৬ দশমিক ১৫ শতাংশ শেয়ার রয়েছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement